Saturday, September 25, 2021
Homeএক্সক্লুসিভসাত দিনে ঢাকায় 1579 ডেঙ্গু রোগী

সাত দিনে ঢাকায় 1579 ডেঙ্গু রোগী

ক্রমবর্ধমান কোভিড প্রাদুর্ভাবের মধ্যে আগস্টের প্রথম সাত দিনে মোট ১৫৭৯ ডেঙ্গু রোগী  বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছিল। এছাড়া, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের মতে, বর্ষায় এডিস মশার বিস্তারের সঙ্গে সপ্তাহে দেশের অন্যত্র den২ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন। সপ্তাহজুড়ে সারাদেশে হাসপাতালে ভর্তি মোট রোগীদের ৫ শতাংশের একটু বেশি ঢাকায় ছিল। জুলাই মাসে, সারা দেশে হাসপাতালে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ছিল ২,২6। শনিবার onাকার ৯৫৫৪ জনসহ কমপক্ষে 7 জন ডেঙ্গু রোগী 41১ টি সরকারি ও বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সকাল :00 টা পর্যন্ত ২ ঘণ্টার সময়কালে সারা দেশে মোট ২০4 টি নতুন ডেঙ্গু রোগী ভর্তি করা হয়েছিল। ২ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া মোট রোগীদের মধ্যে ১৯৪ জন ঢাকায় এবং ১০ জন অন্যান্য বিভাগে হাসপাতালে ভর্তি হয়েছেন। ডিজিএইচএস হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার এবং কন্ট্রোল রুমের মতে, নতুন ভর্তির সাথে সাথে, জানুয়ারী থেকে সারা দেশে হাসপাতালে ভর্তি রোগীদের মোট সংখ্যা 4,319 এ পৌঁছেছে। ,,3 টি মামলার মধ্যে রাজধানীতে ,,১২ জন রোগী হাসপাতালে ভর্তি ছিলেন। জানুয়ারি থেকে, সারা দেশে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীদের 96.36 শতাংশ রাজধানীতে ছিল। ঢাকাই  উত্তর সিটি

কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম শনিবার বলেছেন, ডেঙ্গু ও চিকুনগুনিয়ার বিস্তার রোধে ব্যাপক সচেতনতা বৃদ্ধির মাধ্যমে এডিস মশার বিরুদ্ধে চলমান সামাজিক আন্দোলনকে ত্বরান্বিত করা প্রয়োজন। এডিস মশার প্রজনন ক্ষেত্র ধ্বংসে অবহেলার জন্য শনিবার 12 টি ক্ষেত্রে ডিএনসিসি মোবাইল কোর্ট 2.20 লক্ষ টাকা জরিমানা আদায় করেছে। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ভ্রাম্যমাণ আদালত সেদিন একই কারণে ১  টি অনিয়ন্ত্রিত ভবন, বাড়ি ও প্রতিষ্ঠান থেকে  ২৯লাখ টাকা জরিমানা আদায় করেছে।

শনিবার DGHS রিপোর্টে বলা হয়েছে, স্বাস্থ্য পরিষেবা এ পর্যন্ত 10 টি সন্দেহজনক ডেঙ্গু মৃত্যুর তথ্য ইনস্টিটিউট অফ এপিডেমিওলজি ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটে পাঠিয়েছে কিন্তু আইইডিসিআর এখনও নিশ্চিত হয়নি যে কি কারণে মৃত্যু হয়েছে। ডিজিএইচএসের প্রতিবেদনে বলা হয়েছে, এখন পর্যন্ত মোট 3,312 জন ডেঙ্গু থেকে সুস্থ হয়েছেন। .6..6 শতাংশেরও বেশি হাসপাতালে ভর্তি রোগী জানুয়ারি থেকে ডেঙ্গু থেকে সুস্থ হয়েছেন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments