1. [email protected] : ashik :
হলি আর্টজনের ঘটনা নিয়ে বলিউডে চলচ্চিত্র নির্মাণ হবে - NotunBD | নতুন বিডি
বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫:১৯ অপরাহ্ন

হলি আর্টজনের ঘটনা নিয়ে বলিউডে চলচ্চিত্র নির্মাণ হবে

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১
  • ৩৮৭ Time View

ক্যাফে হত্যাকাণ্ডের পর অর্ধযুগেরও বেশি সময় হয়ে গেছে, কিন্তু এটি এখনও তার সাহসিকতার কারণে বিশ্বজুড়ে ভয়াবহ কৌতূহলের বিষয় হয়ে আছে। এখন, একটি বলিউড চলচ্চিত্র বাংলাদেশের সবচেয়ে ভয়াবহ সন্ত্রাসী হামলার বিবরণ তুলে ধরবে। শীর্ষস্থানীয় ভারতীয় চলচ্চিত্র নিউজ পোর্টালপিপিংমুন ডটকমের মতে, 53 বছর বয়সী বলিউড চলচ্চিত্র নির্মাতা হানসাল মেহতার আসন্ন সিনেমা ‘ফারাজ’ basedাকার গুলশান জেলার হলি আর্টিজান ক্যাফেতে ভয়াবহ সন্ত্রাসী হামলার উপর ভিত্তি করে।

ছবিটি-মেহতা এবং প্রযোজক অভিজ্ঞতা সিনহার যৌথ সহযোগিতায়-১ জুলাই, ২০১ on তারিখে সংঘটিত ১২ ঘণ্টার অবরোধের বর্ণনা দেয়। প্রকৃতপক্ষে, এই হামলাটি পাঁচজন তরুণ জঙ্গি দ্বারা পরিচালিত হয়েছিল, যারা প্রায় 50 জন ডিনার – বেশিরভাগ জাপানি এবং ইতালিয়ান – বন্দুকের বিন্দুতে জিম্মি হয়েছিল এবং শেষ পর্যন্ত 22 জনকে হত্যা করেছিল। সকল ইসলামপন্থী পরবর্তীতে অভিজাত বাংলাদেশী সেনা কমান্ডো দ্বারা গুলিবিদ্ধ হয়। সেই সময় জাতির উদ্দেশ্যে একটি টেলিভিশন ভাষণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘অত্যন্ত জঘন্য কাজের’ নিন্দা জানান।

‘এরা কোন ধরনের মুসলমান? তাদের কোন ধর্ম নেই, ‘সে বলেছিল। এক বিবৃতিতে প্রযোজক সিনহা বলেন, ‘ফারাজ একটি মানবিক গল্প যা আধুনিক ইতিহাসের সবচেয়ে অন্ধকার দিনগুলোর একটি। এটি এমন একটি চলচ্চিত্র যা দর্শকদের সেই রাতে কী ঘটেছিল তার গভীর অন্তরঙ্গ দৃষ্টি দেবে। এটি যতটা সন্ত্রাস ও ক্ষতির গল্প, ততটা আশা ও বিশ্বাসের। ‘ মেহতা আরও বলেন, ‘ফারাজ গভীর মানবতার গল্প এবং সহিংস প্রতিকূলতার মধ্যেও এর চূড়ান্ত বিজয়। যদিও এটি সত্য ঘটনাগুলির উপর ভিত্তি করে, এটি একটি গভীর ব্যক্তিগত গল্প যা আমি আমার হৃদয়ের কাছাকাছি তিন বছর ধরে রেখেছি। আমি এই ছবি দেখার জন্য বিশ্বের জন্য অপেক্ষা করতে পারছি না। ‘

ছবিটি প্রয়াত বলিউড তারকা শশী কাপুরের নাতি জাহান কাপুরের আত্মপ্রকাশ। প্রতিষ্ঠিত অভিনেতা পরেশ রাওয়ালের ছেলে আদিত্য রাওয়ালও এই ছবিতে অভিনয় করেছেন, যা বর্তমানে মুম্বাইয়ে শ্যুটিং চলছে। সিনহা বলেন, ‘নতুন অভিনেতাদের লঞ্চ করা থেকে শুরু করে চলচ্চিত্রের সঠিক নজর দেওয়া পর্যন্ত, আমরা এই গল্পটিকে সাসপেন্সফুল এবং রোমাঞ্চকর রেখে সহজতার সাথে ধারণ করার সর্বোচ্চ চেষ্টা করেছি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
©Notun BD © All rights reserved
Develper By ITSadik.Xyz