Saturday, September 25, 2021
Homeআন্তর্জাতিকক্ষমা করা হয়েছে সবাইকে সবাই কাজে ফিরুন- তালিবানের আদেশ কর্মীদের

ক্ষমা করা হয়েছে সবাইকে সবাই কাজে ফিরুন- তালিবানের আদেশ কর্মীদের

সবাই কে অভয় দিল তালিবান সৈন্যরা ।মঙ্গলবার আফগানিস্তানের নতুন শাসকেরা ঘোষণার পর, সবাইকে ক্ষমা করে দেওয়া হয়েছে। তাই এ বার সককে নিজ নিজ কাজে যেতে বলা হয়েছে। তার সঙ্গে সরকারি কর্মীদের প্রতি কাজে আসার অনুমতি দেওা হয়েছে।কাবুল দখলের ৭২ ঘণ্টা না হতে তালিবানদের তরফ থেকে দেশবাসীর প্রতি প্রথম আদেশনামা এসেছে। সেখানে বলা হয়েছে রাষ্ট্র সবাইকে ক্ষমা করে দিয়েছে। তাই এবার যে যার নিজেদের দৈনন্দিন জীবনের স্বাভাবিক ভাবে ফিরতে কোন সমস্যা নেই।

তালিবানদের এই  অবশ্য স্বস্তির বদলে সংশই  দেখছেন পর্যবেক্ষকদের মধ্যে কিছু অংশ। তাঁদের অনেকেরই ধারনা, যে গতিতে তারা ক্ষমতার দখল নিয়েই নির্দেশ জারি  করল , তাতে আগামী দিন গুলিতে নির্দেশ না মানার  নমুনাও সামনে আসতে  বেশি সময় লাগার কথা না

অন্য একটি মহল অবশ্য তালিবানদের অভয়বাণীতে আস্থা রাখতেই ছলেচেন। তাঁদের মতে -তালিবানি শাসনের ভয়ে ভীত হয়ে আছেন আফগানবাসী। অনিশ্চিত ভবিষ্যতের আশঙ্কায় দেশ ছেড়ে পালাচ্ছেনও । দেশের মানুষের প্রতি  তালিবানি বার্তায় হয় তো অভয় দিয়েছে তালিবান।সরকারি কর্মচারীদের কাজ শুরু করতে বলার বিষয়টি ইতিবাচক ভাবেই দেখছেন তাঁরা। গত কয়েকদিনে  অশান্তির জেরে দেশের সরকারি কাজ বিপর্যস্ত হয়ে পড়েছিল।  সরকারি কর্মচারীদের উদ্দেশে তালিবান বলেছে,অবিলম্বে সরকারি কাজ শুরু করে ফেলুন।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

Recent Comments