শাকিব হত্যা মামলার তিন আসামি রিমান্ডে

চাঞ্চল্যকর শাকিব রহমান হত্যাকাণ্ডে জড়িত কারাগারে থাকা তিন আসামির তিন দিন রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার দুপুর ১টার দিকে আমল গ্রহণকারী আদালত তাহিরপুর এ বাদী ও বিবাদী উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে আদালতের বিচারক মোহাম্মদ ফারহান সাদিক তিন আসামির তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কারাগারে থাকা আসামিরা হলেন- সুনামগঞ্জের তাহিরপুরের উত্তর বাদাঘাটের ঘাগটিয়া বাঁশপাড়ার মৃত সাদেক আলী তালুকদারের ছেলে মোশাহিদ তালুকদার, একই গ্রামের মৃত হাদিছ তালুকদার ওরফে খলিফা তালুকদারের ছেলে পটল তালুকদার, পার্শ্ববর্তী পুর্বদৈল (গড়কাটি) গ্রামের মৃত আব্দুল মান্নানের ছেলে বুলবুল আহমদ।

সোমবার বিকালে মামলার তদন্তকারী অফিসার তাহিরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. কাওছার আলম যুগান্তরকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আসামিদের ৫ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। মঙ্গলবার আদালতের আদেশ প্রাপ্তির পর কারাগার থেকে ওই তিন আসামিকে তাহিরপুর থানায় রিমান্ডে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হবে বলেও জানান মামলার তদন্তকারী অফিসার।

প্রসঙ্গত, ২৪ এপ্রিল সোমবার রাতে উপজেলার ঘাগটিয়া চক বাজার থেকে পূর্ব বিরোধের জের ধরে ঘাগটিয়া টেকেরগাঁও গ্রামের মুজিবুর রহমানের ছেলে শাকিব রহমানকে গ্রামের বাঁশপাড়ার প্রভাবশালী কালা বাহিনী প্রধান মোশারফ হোসেন তালুকদারের লোকজন অপহরণ করে বাড়িতে আটকে রেখে রাতভর চার হাত-পা ভেঙে খুন করে।

এরপর রাতে পুলিশ ঘটনা জেনে ফেলায় লাশ গুমের চেষ্টা থেকে সড়ে এসে বুলবুল ও তার দুই সহযোগীকে দিয়ে চিকিৎসার অজুহাতে শাকিবের মরদেহ প্রথমে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরবর্তীতে মঙ্গলবার ভোররাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে ফেলে রেখে বুলবুল ও তার সঙ্গে থাকা অপর দুই সহযোগী পালিয়ে আসে।

এ হত্যাকাণ্ডের ঘটনা যুগান্তরের অনলাইন ভার্সনে মঙ্গলবার রাতে ও প্রিন্ট ভার্সনে পরদিন বুধবার প্রথম পৃষ্ঠায় প্রকাশিত হয়। একইসঙ্গে এমন হত্যাকাণ্ডের ঘটনাটি বিভিন্ন জাতীয়, আঞ্চলিক দৈনিক ইলেকট্রনিক্স মিডিয়া, এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত হলে সারা দেশব্যাপী নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভের ঝড় উঠে।

নিহত শাকিব রহমানের পিতা উপজেলার ঘাগটিয়া টেকেরগাঁও গ্রামের মুজিবুর রহমান মঙ্গলবার দিবাগত রাতেই কালাবাহিনী প্রধান মোশারফসহ ১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ৫-৬ জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা দায়ের করেন।

তাহিরপুর থানার ওসি সৈয়দ ইফতেখার হোসেন যুগান্তরকে জানান, মামলার প্রধান আসামি মোশারফ হোসেনসহ চার আসামি চার সপ্তাহের জন্য উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েছেন। অন্যান্য পলাতক আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

amazing)

About admin

Check Also

তাইওয়ান-যুক্তরাষ্ট্র বাণিজ্যিক চুক্তি, চীনের হুশিয়ারি

তাইওয়ানের সঙ্গে প্রথমবারের মতো বাণিজ্যিক চুক্তি সই করেছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়েছে চীন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *