Breaking News

অনলাইনে অর্ডার করা ‘বিরিয়ানি খেয়ে’ তরুণীর মৃত্যু, তদন্তের নির্দেশ

ভারতের কেরালায় অনলাইনে অর্ডার করা বিরিয়ানি খেয়ে আঞ্জু শ্রী পার্বতী (২০) নামের এক তরুণীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। আজ স্থানীয় সময় শনিবার পার্বতীর মৃত্যু হয়। এই ঘটনায় মামলা হয়েছে এবং বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী। এর আগে বিরিয়ানি খেয়ে অসুস্থ হয়ে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। খবর এনডিটিভির।

পরিবারের বরাতে দেশটির পুলিশ জানিয়েছে, গত ৩১ ডিসেম্বর কাসারগোডের কাছে পেরুমবালা এলাকার বাসিন্দা পার্বতী রোমানশিয়া নামের একটি রেস্তোরাঁ থেকে অনলাইনে ‘কুঝিমন্থি’ বিরিয়ানি অর্ডার দেন। পরে ওই বিরিয়ানি খেয়ে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। গত ছয়দিন হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর আজ তিনি মারা যান।

ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে পুলিশ জানায়, ওই তরুণীর বাবা-মা থানায় অভিযোগ করলে করলে তা ওই রেস্তোরাঁটির বিরুদ্ধে মামলা হিসেবে নেওয়া হয়। নিহতের ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। খাদ্যে বিষক্রিয়ার ফলে এমনটি ঘটে থাকতে পারে বলেও পুলিশের ধারণা।

এদিকে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, পার্বতী প্রথমে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাকে কর্ণাটকের ম্যাঙ্গালুরুর একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ ঘটনায় খাদ্য নিরাপত্তা কমিশনারকে তদন্তের নির্দেশ দিয়েছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী বীণা জর্জ। এ ছাড়া তরুণীর চিকিৎসার বিষয়টিও খতিয়ে দেখতে বলেছেন তিনি।

গণমাধ্যমকে তিনি আরও বলেন, ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ডস অ্যাক্টের (এফএসএসএ) অধীনে যেসব হোটেলের খাবারে বিষক্রিয়ার প্রমাণ পাওয়া যাবে তাদের লাইসেন্স বাতিল করা হবে।
উল্লেখ্য, এ সপ্তাহের শুরুতে কোট্টায়াম মেডিকেল কলেজের একজন নার্স কোঝিকোড়ের একটি রেস্তোরাঁর খাবার খেয়ে একইভাবে মারা যান।

About admin

Check Also

ব্রাহ্মণবাড়িয়াকে মাগুরার দাদা বানিয়েছে আ. লীগ: ফখরুল

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা মাগুরা নির্বাচনের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *