Breaking News

বিশ্বকাপে চান্স না পেলেও মাঠে দর্শকের তালিকায় দ্বিতীয় ভারত

মধ্যপ্রাচ্যের দেশ কাতারে চলছে ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ। নভেম্বরের ২০ তারিখ থেকে শুরু হওয়া এই বিশ্বকাপে গ্রুপ পর্বের খেলা শেষে শুরু হয়েছে রাউন্ড অব সিক্সটিনের খেলা। প্রথমবারের মতো কোনও মুসলিম দেশে আয়োজিত এই বিশ্বকাপে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া ইভেন্টের প্রথম পর্বের ম্যাচগুলোতে মাঠে উপস্থিত থেকে খেলা উপভোগ করেছেন ২৪ লাখেরও বেশি দর্শক।

শনিবার (৩ ডিসেম্বর) ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা এই তথ্য সামনে এনেছে এক প্রতিবেদনে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।প্রতিবেদনে বলা হয়েছে, চলতি কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বে অর্থাৎ প্রথম ৪৮টি ম্যাচে ২৪ লাখ ৫০ হাজারেরও বেশি দর্শক সশরীরে অংশ নিয়েছেন বলে শনিবার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা জানিয়েছে। এমনকি দর্শকদের বিপুল এই উপস্থিতি ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের তুলনায় বেশি বলেও রিপোর্টে উল্লেখ করেছে ফিফা।আল জাজিরা বলছে, বিশ্বকাপের প্রথম রাউন্ডের সকল ম্যাচের মধ্যে সবচেয়ে বেশি দর্শকের উপস্থিতি ছিল আর্জেন্টিনা এবং মেক্সিকোর মধ্যে অনুষ্ঠিত ম্যাচে।

কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ওই ম্যাচে দর্শকের উপস্থিতি ছিল ৮৮ হাজার ৯৯৬ জন।এই লুসাইল স্টেডিয়ামেই বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।এদিকে বিশ্বকাপ শুরুর পর থেকে কাতারে ফুটবর ম্যাচ দেখতে এখন পর্যন্ত হাজির হওয়া দর্শনার্থীর তালিকায় শীর্ষে রয়েছে সউদী আরব। বিশ্বকাপের শুরু থেকে এখন পর্যন্ত কাতারে গেছেন ৭৭ হাজারেরও বেশি সউদী দর্শনার্থী।এই তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচ দেখতে টুর্নামেন্টের শুরু থেকে মধ্যপ্রাচ্যের এই দেশটিতে গেছেন ৫৬ হাজার ৮৯৩ জন ভারতীয়। যদিও এই বিশ্বকাপসহ কখনোই কোনও বিশ্বকাপে ভারত অংশ গ্রহণ করেনি।বিশ্বকাপ শুরু হওয়ার আগে আয়োজক দেশ কাতার জানিয়েছিল, বিশ্বকাপ উপলক্ষে ১০ লাখেরও বেশি দর্শকের উপস্থিতি প্রত্যাশা করছে তারা।অন্যদিকে টিভি দর্শকের পরিপ্রেক্ষিতে জাপান বনাম কোস্টা রিকার মধ্যে অনুষ্ঠিত ম্যাচটি দেখেছে ৩৬ মিলিয়ন মানুষ। এছাড়া যুক্তরাষ্ট্র বনাম ইংল্যান্ড ম্যাচটি মার্কিন টেলিভিশন ইতিহাসে সবচেয়ে বেশি দর্শক দেখেছেন।

About admin

Check Also

‘জাতির কাছে ক্ষমা চাইতে হবে শুভকে’

পুরস্কারে লাথি মেরে, প্রতিযোগিতাস্থলেই অশ্লীল অঙ্গভঙ্গি করে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশ অ্যামেচার বডিবিল্ডিং ফেডারেশনের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *