ইসলামী ব্যাংকের সব শেয়ার বিক্রি করে দিলেন চেয়ারম্যান মুস্তাফা আনোয়ার

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সাবেক চেয়ারম্যান মুস্তাফা আনোয়ার ব্যাংকটির প্রায় সব শেয়ার বিক্রি করে দিয়েছেন। মালিকানা পরিবর্তনের ছয় বছর পর এসে পুঁজিবাজারের মাধ্যমে তিনি তার হাতে থাকা প্রায় সব শেয়ার বিক্রি করে দেন।
চলতি বছরের সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময় পর্যন্ত মুস্তাফা আনোয়ারের কাছে ইসলামী ব্যাংকের ২ লাখ ২৬ হাজার ৩৩২টি শেয়ার ছিল। গত ১৮ সেপ্টেম্বর তিনি ঢাকা স্টক এক্সচেঞ্জ ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে ২ লাখ ২৬ হাজার শেয়ার বিক্রির ঘোষণা দেন। ঘোষণার ৩০ দিনের মধ্যে এসব শেয়ার বিক্রি করার কথা ছিল। তবে পরবর্তী ১০ দিনেই তা বিক্রি হয়ে যায়।

গত ২৮ সেপ্টেম্বর ডিএসইর প্রকাশিত এক সংবাদে জানানো হয়, মুস্তাফা আনোয়ার ওই শেয়ার বিক্রি সম্পন্ন করেছেন। বর্তমানে তার কাছে মাত্র ৩৩২টি শেয়ার রয়েছে।
১৯৮৩ সালে যাত্রা শুরু করা ইসলামী ব্যাংক শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় ১৯৮৫ সালে। দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার (২৮ নভেম্বর) ব্যাংকটির শেয়ারের দাম ছিল ৩৩ টাকা।

২০১৭ সালের ৫ জানুয়ারি ইসলামী ব্যাংকের মালিকানা ও ব্যবস্থাপনায় বড় পরিবর্তন আসে। তখন ইবনে সিনা ট্রাস্টের প্রতিনিধি হিসেবে ব্যাংকটির চেয়ারম্যান ছিলেন মুস্তাফা আনোয়ার ও ব্যবস্থাপনা পরিচালক ছিলেন আবদুল মান্নান। মুস্তাফা আনোয়ার ব্যাংকটির প্রতিষ্ঠাতাদের একজন।

About admin

Check Also

উঠানে বাবার লাশ, সন্তানরা অবসরের টাকা নিয়ে দ্বন্দ্বে

চট্টগ্রাম নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মনির আহমদ (৬৫)। মরদেহ হাসপাতাল থেকে নিয়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *