Breaking News

শপথগ্রহণের পরই এরদোয়ানের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ানের সঙ্গে কথা বলেছেন মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম। বৃহস্পতিবার নিজ দেশের নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথগ্রহণের পর ফোনে এরদোয়ানের সঙ্গে কথা হয় তার। এ সময় নতুন দায়িত্বের জন্য তাকে অভিনন্দন জানান তুরস্কের প্রেসিডেন্ট। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম আনাদোলু এজেন্সি।

ফোনালাপে এরদোয়ান বলেন, পারস্পরিক আস্থার ভিত্তিতে দুই দেশের মধ্যকার ঘনিষ্ঠ সহযোগিতা আরও শক্তিশালী হবে। এ ব্যাপারে তিনি আশাবাদী।বৃহস্পতিবার নিজের প্রথম সংবাদ সম্মেলন শুরুর আগেই এরদোয়ানের ফোন পান মালয়েশিয়ার নতুন প্রধানমন্ত্রী। ফোনালাপে আনোয়ার ইব্রাহিম বলেন, কঠিন সময়গুলোতে ভাই হিসেবে আপনি আমাদের পাশে দাঁড়িয়েছেন। আমি মালয়েশিয়া ও তুরস্কের মধ্যে দ্বিপাক্ষিক, অর্থনৈতিক, বাণিজ্যিক ও সাংস্কৃতিক সম্পর্ক আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই।

২৪ নভেম্বর মালয়েশিয়ার দশম প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন পাকাতান হারাপান জোটের নেতা আনোয়ার ইব্রাহিম। এরদোয়ানের সঙ্গে তার সুসম্পর্ক রয়েছে বলে মনে করা হয়।

২০১৮ সালে এরদোয়ান তুরস্কের প্রেসিডেন্ট হিসেবে পুনঃনির্বাচিত হওয়ার পর তাকে অভিন্দন জানিয়েছিলেন আনোয়ার ইব্রাহিম। এ সময় এরদোয়ানের বিজয়কে ‘ইসলামি বিশ্বের বিজয়’ হিসেবে উল্লেখ করেন তিনি।

About admin

Check Also

পারমাণবিক স্থাপনার তালিকা বিনিময় করল ভারত-পাকিস্তান

ভারত ও পাকিস্তান একযোগে তাদের দেশের পারমাণবিক স্থাপনাগুলোর তালিকা ও তথ্য বিনিময় করেছে। সেই সঙ্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *