Breaking News

বিশ্বকাপজুড়ে কাতারে ধর্মীয় বক্তৃতা দেবেন জাকির নায়েক 

‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ শুরু’ খ্যাত ফুটবল বিশ্বকাপ আজ রোববার থেকে শুরু হতে যাচ্ছে। ফুটবলের ইতিহাসে মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে ৩২টি দেশের ফুটবল খেলোয়াড়সহ ১২ লাখেও বেশি দর্শককে ধারণ করবে কাতার। সেখানে ইতোমধ্যে হাজির হয়েছেন ভারতীয় বিতর্কিত ইসলামি ধর্মপ্রচারক জাকির নায়েক। রিপোর্ট, পুরো বিশ্বকাপজুড়ে তিনি কাতারে ধর্মীয় বক্তৃতা দেবেন।
কাতারের সরকারি স্পোর্টস টিভির উপস্থাপক ফয়সাল আলহাজিরিও ড. জাকির নায়েকের আলোচনার সত্যতা নিশ্চিত করেছেন। টুইটারে তিনি লিখেছেন, ‘ধর্মগুরু জাকির নায়েক কাতারে। বিশ্বকাপ ফুটবল চলাকালীন তিনি ধর্মীয় বক্তৃতা দেবেন।’

অর্থপাচার ও বিদ্বেষমূলক বক্তৃতা দেওয়ার অভিযোগে ভারতের ইডি ও এনআইএর খাতায় ‘মোস্ট ওয়ান্টেড’ তালিকায় জাকির নায়েক। ৫৭ বছরের জাকির ২০১৭ সাল থেকে মালয়েশিয়ায়।
২০২০ সাল থেকে ভারতে জাকিরের ভাষণ নিষিদ্ধ করে দেওয়া হয়। ভারতের পক্ষ থেকে বলা হয়, ‘জাতীয় নিরাপত্তা’র স্বার্থেই এই সিদ্ধান্ত। এর আগে ২০১৫ সালেই তার পাসপোর্ট বাতিল করে দেওয়া হয়।

২০১৬ সালে মুম্বাইয়ে অবস্থিত জাকিরের সংস্থা আইআরএফকে নিষিদ্ধ করে ভারত। অভিযোগ, জাকির তার ভাষণের মাধ্যমে ঘৃণা ছড়াচ্ছে। তার বহু বক্তব্যই ধর্মীয় ভাবাবেগে আঘাত দিচ্ছে নানা সম্প্রদায়কে। পরের বছর থেকে মালয়েশিয়ার পাকাপাকি বাসিন্দা হয়ে ওঠে বিতর্কিত এই ধর্মপ্রচারক।

About admin

Check Also

ব্রাহ্মণবাড়িয়াকে মাগুরার দাদা বানিয়েছে আ. লীগ: ফখরুল

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা মাগুরা নির্বাচনের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *