Breaking News

২ বছরের শিশুর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা

আল নাহিয়ান বিন হাসান। বয়স মাত্র ২ বছর ১০ মাস। এরই মধ্যে মামালার আসামি হয়েছেন তিনি। চট্টগ্রামে পুলিশ পরিচয়ে চুরির চেষ্টার মামলার ভুক্তভোগী ব্যবসায়ী মোহাম্মদ হাসানের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেছেন মফিজুল ইসলাম নামের এক ব্যক্তি। সেই মামলায় আল নাহিয়ান নামের শিশুকেও আসামির তালিকায় রাখা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে পাপ্পি ও ববির প্রতিষ্ঠানের ম্যানেজার পরিচয়ে মফিজুল ইসলাম নামের ব্যক্তি বিভাগীয় সাইবার ট্রাইব্যুনাল আদালতে মামলাটি করেন৷ মামলায় শিশু আল নাহিয়ানসহ ৮ জনের নাম উল্লেখ করা করা হয়৷ ২০১৮ সালের নিরাপত্তা আইনের ২৫ (ক) ২৯, ৩৫ ধারায় অভিযোগ আনা হয়েছে আট জনের বিরুদ্ধে। সেই তালিকায় ‘বোয়ালখালী আওয়ামী লীগ ‘কে আসামি করা হয়েছে।

জানা যায়, পুলিশ পরিচয়ে চুরির চেষ্টা মামলায় হাইকোর্ট থেকে জামিন নেওয়ার পরে মনসুর আলম পাপ্পী (ববির ভাই) সামাজিক যোগাযোগ মাধ্যমে হুমকি দেন ভুক্তভোগী ব্যবসায়ী মোহাম্মদ হাসানকে। গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ফেসবুকে প্রচারের কারণে এমন মামলা করা হয়েছে।

এই বিষয়ে শিশুটির পিতা মোহাম্মদ হাসান বলেন, চুরির মামলার এজাহারভূক্ত আসামি দুই সহোদর পাপ্পি ও ববির বিরুদ্ধে আমি গত ১৪ নভেম্বর সুস্পষ্ট তথ্য প্রমানসহ সাইবার ট্রাইব্যুনালে মামলা করি৷ এরআগে আমার মালামাল চুরির সময় চান্দগাঁও থানা পুলিশের হাতে আটকের ঘটনায় ৫ নভেম্বর আমার অফিস ম্যানেজের বাদি হয়ে যে মামলা দায়ের করেছে সেটির এজাহারভূক্ত আসামি পাপ্পি ও ববি, আমাকে হয়রানী করতে ঢালাও অভিযোগ তুলে তাদের কথিত ম্যানেজার মফিজকে দিয়ে পাল্টা মামলাটি দায়ের করেছেন। পাল্টা মামলা হিসেবে তড়িঘড়ি করে এটি করা হয়েছে। তাই আসামির নামের তালিকায় আমার ২ বছর ১০ মাস বয়সী শিশুর নামটি ঢুকিয়ে দেওয়া হয়েছে। বিষয়টি আইনীভাবেই মোকাবেলা করবেন বলে জানান মো. হাসান।

এদিকে, মামলার ৬নং আসামির নাম হিসেবে বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের নাম দেখে বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে৷ সচরাচর পেইজের এডমিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হলেও এক্ষেত্রে সরাসরি একটি উপজেলা আওয়ামী লীগের নাম উল্লেখ করায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা বিব্রত হয়েছেন।

এছাড়াও মামলায় পেশাগত পরিচয় গোপন রেখে একজন সাংবাদিককে আসামি করায় সাংবাদকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন৷ এই বিষয়ে মামলার আবেদনকারীর আইনজীবি ও বাদির সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

বোয়ালখালী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, এই মামলাটি আদালতে দায়ের করা হয়েছে। এই মামলায় আসামি করা হয়েছে দুই বছরের শিশুকে। এ কারণে আমরা গুরুত্ব দিয়ে মামলাটি তদন্ত করছি।

About admin

Check Also

ব্রাহ্মণবাড়িয়াকে মাগুরার দাদা বানিয়েছে আ. লীগ: ফখরুল

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা মাগুরা নির্বাচনের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *