Breaking News

আকবর যে ক’টা গান করেছে তা তাকে বাঁচিয়ে রাখবে -হানিফ সংকেত

সঙ্গীতশিল্পী আকবরের আবিষ্কারক ছিলেন গণমাধ্যম ব্যক্তিত্ব হানিফ সংকেত। যশোরের রিকসা চালক আকবরকে ২০০৩ সালে ইত্যাদির মাধ্যমে তুলে আনেন। কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি গেয়ে শ্রোতাপ্রিয়তা পেয়ে যায় আকবর। তারপর অনেক গান গেয়েছে। তবে শারিরীক নানা জটিলতার কারণে তার সঙ্গীতজীবন ব্যহত হয়। ডায়বেটিস, কিডনীসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। অবশেষে গত রবিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হানিফ সংকেত। ফেসবুকে এক পোস্টে তিনি লিখেন, আকবরের স্ত্রী হঠাৎ ফোন করে অঝোরে কাঁদছিল, বললো- আমাকে ফাঁকি দিয়ে চলে গ্যাছে। ফোনটা যখন পাই তখন আমি রংপুরে পরবর্তী ইত্যাদির জন্য একটি প্রতিবেদন ধারণ করছিলাম। ফোন পেয়েই বুঝেছিলাম আকবর আর নেই। কারণ, বেশ কিছুদিন থেকেই তার শারীরিক অবস্থা ভালো যাচ্ছিল না। ক্রমশই অবনতি হচ্ছিল। নিয়মিত খোঁজ রাখছিলাম। চিকিৎসকদের সঙ্গেও কথা হচ্ছিল। লিভার, কিডনি, ডায়াবেটিস-সবকিছু মিলিয়ে শারীরিক অবস্থা ছিল অনেকটা নিয়ন্ত্রণের বাইরে। নেয়া হয় লাইফ সাপোর্টে। অবশেষে জীবনের কঠিন সত্য মৃত্যু (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তবে এটুকু সান্ত¦না জীবনের শেষ দিন পর্যন্ত আকবরের চিকিৎসার কোনো ত্রুটি হয়নি।

মাননীয় প্রধানমন্ত্রী তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার ব্যবস্থা করেছিলেন এবং আর্থিক সহায়তাও দিয়েছিলেন। এছাড়াও অনেকেই তাকে সাহায্য সহযোগিতা করেছেন। সবার প্রতি কৃতজ্ঞতা। হানিফ সংকেত লিখেন, আকবরের সঙ্গীত জীবনের উত্তরণের পথটা সহজ ছিল না। ২০০৩ সালে যাত্রার পর থেকে অনেকটা একাই ওকে নিয়ে যুদ্ধ করেছি। আকবর খুব বেশি গান করেনি। তবে যে কটা করেছে তা সব প্রজন্মের শ্রোতাদের আবেগ-অনুভূতি ছুঁয়ে গেছে-যা তাকে বাঁচিয়ে রাখবে অনেক দিন।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *