Breaking News

সরকার পতনে কাফনের কাপড় নিয়ে রাস্তায় নামবো: নুর

অবিলম্বে আটক ছাত্রনেতাসহ সব রাজবন্দীদের মুক্তির দাবি জানিয়ে গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, সব মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। আগামী ১৪ ও ২০ তারিখে ছাত্রদের জামিনের শুনানি আছে। ছাত্রদের জামিন না হলে সরকার পতনে কাফনের কাপড় নিয়ে রাস্তায় নামা হবে।

শনিবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। ছাত্রনেতাসহ সব রাজবন্দীদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

নুরুল হক নুর বলেন, এদেশ চলবে এ দেশের জনগণের সরকার দিয়ে, দিল্লির প্রেসক্রিপশনে এই দেশ চলবে না। আমরা দিল্লিকে বলে দিতে চাই, আপনারা এই ফ্যাসিবাদ সরকারকে চান নাকি জনগণের সরকারকে চান সেটা স্পষ্ট করতে হবে।
তিনি বলেন, হামলা-মামলা করে আন্দোলন বন্ধ করা যাবে না। একদিকে সরকার বিরোধীদের সভা সমাবেশে বাধা দিচ্ছে, অন্যদিকে তারা তাদের সমাবেশকে কেন্দ্র করে কোটি কোটি টাকা চাঁদা তুলেছে। আর সেই টাকা দিয়ে লোক ভাড়া করে সমাবেশ করছে।

বর্তমান সরকারের জনপ্রিয়তা আছে কি না যাচাই করার জন্য তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দেওয়ার আহ্বান জানিয়ে গণ অধিকার পরিষদের সদস্য সচিব বলেন, এই সরকার পুরোনো কায়দায় খেলা শুরু করেছে। ক্ষমতায় থাকার জন্য পশ্চিমাদের বোঝাতে জঙ্গিবাদের নাটক সাজাচ্ছে। ডিসেম্বরে বিরোধীদের আন্দোলন দমন করার জন্য আবারও বাসে পেট্রলবোমা ও অগ্নি সন্ত্রাসের নাটক সাজাচ্ছে।
তিনি বলেন, জনগণের ভ্যাট-ট্যাক্সের টাকায় বেতন পায় আইনশৃঙ্খলা বাহিনী, অথচ এরাই জনগণের ওপর গুলি চালাচ্ছে, জনগণকে হয়রানি করছে। ফলে এই আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জনগণের কোনো বিশ্বাস নাই।

রিজার্ভ সংকটের কারণে ব্যবসায়ীরা এলসি খুলতে পারছে না উল্লেখ করে ডাকসুর সাবেক এই ভিপি বলেন, আপনরাইতো নয়-ছয় করছেন। একবার বলেন দুর্ভিক্ষ হবে, আরেকবার বলেন দুর্ভিক্ষ হবে না। আপনাদের কথায়ই তো গড়মিল। আপনারা অনতিবিলম্বে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। দেশের এই সংকট থেকে উত্তরণের জন্য রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে আলোচনায় বসুন। আপনারা আলোচনায় না বসলে বাধ্য করা হবে আলোচনায় বসাতে। আপনারা পদত্যাগ না করলে বাধ্য করা হবে পদত্যাগ করতে।
পূর্বপশ্চিমবিডি/এসএম

About admin

Check Also

প্রধানমন্ত্রীর মহানুভবতায় চাকরি পেলেন পা হারানো ছাত্রলীগ নেতা মাসুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি পেয়েছেন ছাত্রশিবিরের নৃশংস হামলায় পা হারানো ছাত্রলীগ নেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *