আ.লীগের সম্মেলনে ধাওয়া-পাল্টা ধাওয়ার পর গুলি

কুমিল্লা মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন কুমিল্লা টাউনহলে শনিবার (৫ অক্টোবর) সকাল ১১টায় শুরু হয়ে দুপুর আড়াইটায় শেষ হয়েছে। সম্মেলনে উদ্ভোধক ছিলেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম। প্রধান বক্তা ছিলেন মাহবুবউল আলম হানিফ।

বিশেষ অতিথি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ মাহমুদ স্বপন এমপি, চান্দিনা থেকে নিবর্বাচিত সংসদ সদস্য ডা. প্রাণ গোপাল দত্ত এমপি, বুড়িচং-ব্রাক্ষণপাড়া থেকে নির্বাচিত সংসদ সদস্য আবুল হাসেম খান, এ্যারোমা দত্ত এমপি, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, আওয়ামী লীগের ত্রান ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি।

বেলা সাড়ে ১২টায় সম্মেলনস্থলের বাউন্ডারির বাইরে ককটেল ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আওয়ামী লীগের সংরক্ষিত আসনের এমপি আঞ্জুম সুলতানা সীমা এর অনুসারীরা মিছিল নিয়ে সম্মেলনস্থলে আসার চেষ্টা করলে আপর পক্ষ প্রতিরোধ করে। এর কারণে নগরীর পূবালী চত্ত্বরে ও কান্দিরপাড়ের আশে পাশের এলাকায় সংঘর্ষ হয়।

এমপি সীমা বলেন, তাদের এক কর্মীর পায়ে গুলি লেগেছে আরও ১২ জন কর্মীর গায়ে ইসপিলিনটার লেগেছে। কারা এমন করেছে জানতে চাইলে তিনি বলেন, পুলিশ আমাদের কেন গুলি করবে অপর পক্ষ করেছে।

এ ব্যাপারে জানতে চাইলে সদ্য যোগদানকৃত কোতোয়ালি মডেল থানার ওসি আহমেদ সনজুর মোর্শেদ বলেন, ধাওয়া, পাল্টা ধাওয়া হয়েছে কয়জন আহত হয়েছে কারা হয়েছে এ মুহূর্তে সঠিক বলতে পারব না।
পূবালী চত্ত্বরে সংঘর্ষের সময় রাবার বুলেটে প্রথম আলোর ফটো সাংবাদিক এম সাদেক আহত হয়েছেন।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *