Breaking News

ইমরান খানের ওপর বন্দুক হামলার কঠোর নিন্দা জানালেন জাস্টিন ট্রুডো

পাকিস্তানের বিরোধীদলীয় নেতা ও দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানেরও ওপর বন্দুক হামলার কঠোর নিন্দা জানিয়ে কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো বলেছেন, গণতান্ত্রিক রাজনীতিতে এ ধরনের ঘটনা একেবারেই গ্রহণযোগ্য নয়। ইমরান ও পিটিআইয়ের আহত কর্মীদের দ্রুত আরোগ্যও কামনা করেছেন তিনি।

বৃহস্পতিবার এক টুইটবার্তায় কানাডার প্রধানমন্ত্রী বলেন, ‘ইমরান খান ও তার সমর্থকদের ওপর হামলা সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য। আমি দৃঢ়ভাবে এই সহিংসতার নিন্দা জানাচ্ছি। রাজনীতি, গণতন্ত্র ও সমাজ- কোথাও সহিংসতার কোনো স্থান নেই। আমি ইমরান ও আহত অন্যান্যদের দ্রুত আরোগ্য কামনা করছি।’

ক্ষমতাসীন জোট সরকারের পদত্যাগ ও আগাম নির্বাচনের দাবিতে গত ২৮ অক্টোবর পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের লিবার্টি চক থেকে লংমার্চ শুরু করে ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই ইনাসাফ (পিটিআই)। ৪ নভেম্বর ইসলামাবাদের রাওয়াত এলাকায় শেষ হওয়ার কথা ছিল এই কর্মসূচির। দলের চেয়ারম্যান হিসেবে লংমার্চের শুরু থেকেই গাড়ি বহরের সামনে ছিলেন ইমরান।

লংমার্চের অংশ হিসেবে আজ বৃহস্পতিবার ওয়াজিরাবাদ শহরে সমাবেশ করছিলেন ইমরান খান। সেই সময়েই গ্রেপ্তার ওই ব্যক্তি তার পা লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি করে।হামলার পরই তাকে চিকিৎসার জন্য লাহোরের শওকত খানম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, ইমরান খানের পায়ে অন্তত তিন থেকে চারটি গুলি বিদ্ধ হয়েছে। তবে তিনি আশঙ্কামুক্ত রয়েছেন।

এদিকে, ইমরান খানকে শওকত খানম হাসপাতালে নেওয়ার খবর ছড়িয়ে পড়ার পর ওই হাসপাতালের বাইরে অবস্থান নিয়েছেন তার রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের হাজার হাজার নেতাকর্মী।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *