আমি খুবই তুচ্ছ, আমার পেছনে লেগে কী লাভ, সাংবাদিকদের মাশরাফি

ক্রিকেটারদের আয় নিয়ে সম্প্রতি এক প্রতিবেদন রীতিমতো তোলপাড় ফেলে দিয়েছে বাংলাদেশের ক্রিকেটাঙ্গনে। তাতে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহদের মতো বর্তমান তারকা ক্রিকেটারদের আয় তো দেখানো হয়েছিলই, সেখানে উঠে এসেছিলো সাবেক বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার আয়ের ফিরিস্তিও।
সেখানে বলা হয়েছে, সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ৫১০ কোটি টাকার সম্পদের মালিক। ভারতীয় ক্রিকট্র্যাকার নামের একটি ক্রীড়া সংবাদ মাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য। যদিও সংবাদ মাধ্যমটি বলেছে, এ তথ্যের বিশ্বাসযোগ্য কোনো সূত্র নেই, যে কারণে অতএব এই নিউজটির দায়ভার আমরা নিচ্ছি না।

বাংলাদেশের কিছু অনলাইন পোর্টালও মাশরাফির সম্পদ নিয়ে সোমবার খবর প্রকাশ করে। সেই খবর অবশ্য কিছুক্ষণ পরেই ক্রিকট্র্যাকার নিজেদের ওয়েবসাইট থেকে সরিয়ে নিয়েছে। যার ফলে এখন আর সেই খবরটি খুঁজে পাওয়া যাচ্ছে না। এদিকে খবরটি ভিত্তহীন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে জানান মাশরাফি বিন মর্তুজা। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি জানিয়েছেন, ওই সংবাদ প্রকাশের জন্য দুঃখপ্রকাশ করা হয়েছে তার কাছে।
মাশরাফির স্ট্যাটাসটি হুবুহু তুলে ধরা হলো-

ক্যারিয়ারের শুরু থেকে অসংখ্য সংবাদকর্মীদের সঙ্গে মিশেছি, তাদেরকে কাছ থেকে দেখেছি। এমন অনেক সাংবাদিক আছেন, ক্রিকেট তাদের কাছে শুধু পেশাই নয়, আরও বেশি কিছু। অনেক সীমাবদ্ধতা, ক্যারিয়ার নিয়ে অনেক অনিশ্চয়তা মধ্যেও অনেকেই অনেক কষ্ট করে কাজ করে যান ক্রিকেট খেলাকে ভালোবেসে, দেশের ক্রিকেটকে ভালোবেসে। তাদের প্রতি আমার সম্মান ও শ্রদ্ধা সবসময়ই ছিল, আছে ও থাকবে।

আমাকে নিয়ে প্রকাশিত খবরটির জন্য এখানে দুঃখপ্রকাশ করা হয়েছে, অবশ্যই তাদেরকে সাধুবাদ জানাই। তবে সব মিডিয়ারই বোঝা উচিত, আমাদের পরিবার আছে, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব আছে, সামাজিক মর্যাদা ও আত্মমর্যাদা আছে। স্পর্শকাতর কোনো খবর প্রকাশের আগে তাই যতটা সম্ভব নিশ্চিত হওয়া উচিত।

আর আমার বিরোধী মতের যে ভাইরা মনে করছেন, এসব উড়ো খবরকে পুঁজি করে আমার সম্মানহানি করবেন, তাদেরকে বলব, আপনারা কেবল সময় নষ্টই করছেন। রাজনীতির এই বিশাল জগতে মাশরাফি তুচ্ছ ও নগণ্য একজন। আমার দল এত ঐতিহ্যবাহী এবং এতটা বড়, সেখানে আমি খুবই ক্ষুদ্র ও সামান্য একজন। আমার মতো একজনের পিছু লেগে থেকে রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখা মানে আকাশ-কুসুম কল্পনা। আমি আমার পথেই থাকব। আপনারা নিজেদের পথটা খুঁজতে থাকুন!

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *