Breaking News

আওয়ামীলীগের সন্মেলনে কেন্দ্রীয় নেতাদের সামনে দু.গ্রুপে সংঘর্ষ: সাংবাদিকসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত

বরগুনার আমতলী উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সন্মেলনে কেন্দ্রীয় ও জেলা আওয়ামীলীগ নেতাদের সামনে আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ও ইউপি চেয়ারম্যান বাদল খানের নেতৃত্বে মঞ্চে প্রতিপক্ষের নেতাদের উপর হামলা করা হয়। হামলার ছবি তুলতে গেলে বাদল খান ও তার সমর্থকরা সাংবাদিকদের শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এক পর্যায়ে বাদল খান মঞ্চ থেকে সাংবাদিকদের ধাক্কা দিয়ে ফেলে দিলে বাকবিতণ্ডার সুত্রপাত হয়।

বাদল খানের সমর্থকরা মঞ্চে উঠে অপর পক্ষের উপর হামলা করে। কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন, জেলা আওয়ামীলীগ সভাপতি সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, কেন্দ্রীয় আন্তজার্তিক সম্পাদক শাম্মি আক্তার দুপক্ষকে শান্ত করার চেষ্টা করে ব্যর্থ হন। দুপক্ষের সংঘর্ষে সাংবাদিকসহ অর্ধশত আহত হয়েছে। আহতদের মধ্য জি,এম মুসা, গাজী রুবেল ও জসিমকে চিকিৎসার জন্য বরিশাল পাঠানো হয়েছে। অন্যদের আমতলী স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে। আমতলী পৌরসভা চত্বরে নির্ধারিত সময়ের সোয়া ২ঘন্টা পরে জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলনের মধ্যদিয়ে সন্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামীলীগ সভাপতি সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট আফজাল হোসেন।আরও উপস্হিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির, কেন্দ্রীয় কমিটির সদস্য গোলাম রব্বানী চিনু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হুমাউন কবির, যুগ্ম সম্পাদক, আঃ মোতালেব মৃধা, আব্বাস হোসেন মন্টু, এডভোকেট কামরুল আহসান মহারাজ, সাংগঠনিক সম্পাদক গোলাম সরেোয়ার টুকু, রইসুল আলম রিপন প্রমূখ।

উদ্বোধনী পর্বে কেন্দ্রীয় নেতাদের বক্তব্য শুরু আগেই দু’গ্রুপের মধ্য উত্তেজনা শুরু হয়। এক পর্যায়ে ইউপি চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা বাদল খানের নেতৃত্বে অপর গ্রুপ জি এম মুসার কর্মীদের উপর মঞ্চের অতিথিদের সামনে হামলা করা হয়। সাংবাদিকরা হামলার ছবি তুলতে মঞ্চে উঠলে বাদল খান তাদের ধাক্কা দিয়ে মঞ্চ থেকে ফেলে দেবার চেষ্টা করে শারীরিক লাঞ্ছিত করেন। সাংবাদিকরা প্রতিবাদে অনুষ্ঠান বর্জন করে। চেয়ার ছুড়ে হামলা করা হলে দু’গ্রুপে সংঘর্ষ শুরু হয়। সাংবাদিকরা নেতাদের সামনের মঞ্চে ছবি তুলতে উঠলে বাদল খান তাদের বাঁধা দেন। এক পর্যায়ে তিনি সাংবাদিকদের ধাক্কা দিয়ে মঞ্চ থেকে ফেলে দেবার চেষ্টা করলে সাংবাদিকরা বাঁধা দেন। কেন্দ্রীয় নেতারা এসময় মাইকে আওয়ামীলীগ কর্মীদের নিবৃত্ত করার চেষ্টা করে ব্যর্থ হয়ে মঞ্চ ত্যাগ করেন।এঘটনায় সাংবাদিকসহ উভয় পক্ষে অর্ধশতাধিক আহত হন। গুরুতর আহতদের বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

About admin

Check Also

নেছারাবাদে অভিভাবক দম্পত্তিকে ঝাড়ু পেটার হুমকির অভিযোগ

নেছারাবাদে স্বরূপকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক ছাত্রী অভিভাবক দম্পত্তিকে ঝাড়ু পেটা করে বিদ্যালয় থেকে বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *