জরিমানা গুনে একটি কথাই বললেন ড. জাহাঙ্গীর

গতকাল থেকে বাংলাদেশের একটি আলোচিত বিষয় হয়ে দাঁড়িয়েছে জনপ্রিয় চিকিৎসক জাহাঙ্গীর কবির নামটি। তার প্রতিষ্ঠানে গতকাল অভিযান চালায় ভোক্তা অধিকার কমিশন। জানা যায় অনুমোদন ছাড়া অবৈধ পণ্য বিক্রির দায়ে চিকিৎসক জাহাঙ্গীর কবির পরিচালিত দুটি প্রতিষ্ঠানকে চার লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
কোম্পানি দুটি হলো আলটিমেট অর্গানিক লাইফ এবং ইন-মোশন ট্রেডিং ইন্টারন্যাশনাল।

বুধবার রাজধানীর আফতাব নগরে জাহাঙ্গীর কবিরের চেম্বার ‘স্বাস্থ্য বিপ্লব’কে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
অভিযান পরিচালনাকারী ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, জাহাঙ্গীর কবির বলে আসছেন তার কোম্পানির পণ্য রাসায়নিকমুক্ত, ১০০% প্রাকৃতিক ও জৈব। এসব দাবির পরিপ্রেক্ষিতে তিনি কোনো দলিল দেখাতে পারেননি। তার প্রতিষ্ঠানের ঘি জৈব বলে কোনো প্রমাণ দেখাতে পারেননি তিনি।
ভোক্তা অধিকার অধিদপ্তরের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে চিকিৎসক জাহাঙ্গীর কবির অকপটে স্বীকার করেছেন যে তিনি ভুল করেছেন। তবে, তিনি দাবি করেছেন যে তার পণ্যটি 100% খাঁটি।

জাহাঙ্গীর কবির বলেন, এ পর্যন্ত যত রোগী আমার কাছে এসেছেন, তারা কখনো বলেননি যে এই পণ্যে আমার কোনো সমস্যা বা ক্ষতি হয়েছে। আমরা নিশ্চিত করেছি যে পণ্যের গুণমান সঠিক। আইনি বিষয়ে ঝামেলা। স্বীকার্য, অসঙ্গতি আছে।
খোলাবাজার থেকে বাদাম কিনে পণ্য তৈরির পর তার কোম্পানিতে বিদেশি স্টিকার লাগানো হয় বলে অভিযোগ রয়েছে।
এ প্রসঙ্গে জাহাঙ্গীর কবির বলেন, দেখুন, এটা যে কেউ করতে পারে। আপনি বাইরে থেকে চীনাবাদাম কিনে এখানে বিক্রি করতে পারেন। আমরা যা করছি তা নিশ্চিত মানের। এটা অবশ্যই এখানে করা হয়. আপনি উভয় উপায়ে এটি পরীক্ষা করতে পারেন.

প্যাকেজিং কি এভাবে অপরাধের মধ্যে পড়ে? এমন প্রশ্নে জাহাঙ্গীর কবির বলেন, এখন কেউ ভুলের ঊর্ধ্বে নয়। আমি অস্বীকার করতে পারি না যে আমরা এখানে প্যাকেজিং ভুল পেয়েছি। আমি একটি ভুল করেছিলাম. আসলে চাহিদার তুলনায় পণ্য কম হলেই এসব ঘটে। যেমন জ্যামের কারণে পণ্যটি এখানে এনে প্যাকেজ করা হয়েছে। এতে পণ্যের মান কমে না। আমাদের লক্ষ্য মান নিশ্চিত করা।
উল্লেখ্য, অনলাইনে দীর্ঘদিন ধরেই বাংলাদেশে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছিলেন জাহাঙ্গীর কবির। বিশেষ করে দেশে মহামারীর সময়ে তার ভূমিকা অনস্বীকার্য। তবে তার প্রতিষ্ঠানে এমন ধরনের কাজ মেনে নিতে পারছেন না অনেকেই। আর এই কারনে জরিমানার বিষয়টি নিয়ে হচ্ছে সারা দেশে ব্যাপক আলোচনা সমালোচনা।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *