Breaking News

ডিসেম্বরে আবারো বড় বিপদের মুখে বাংলাদেশে, প্রতিমন্ত্রীকে ফোন করে যা বললেন প্রধানমন্ত্রী

আগামী ডিসেম্বর এ আবারো বাংলাদেশে আঘাত হানতে যাচ্ছে বড় ধরনের একটি ঘূর্ণিঝড়। আর এরই আগাম বার্তা দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

এ নিয়ে আজ মঙ্গলবার (২৫ অক্টোবর) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী বলেছেন, চলতি বছরের ডিসেম্বরে দেশে আরেকটি ঘূর্ণিঝড় আঘাত হানার সম্ভাবনা রয়েছে জানিয়ে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানকে ফোন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এনামুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল (সোমবার) দুপুর ১টা ১০ মিনিটে আমাকে ফোন করে বলেছেন, আপনি (ঘূর্ণিঝড় সিতরং) ভালোভাবে মোকাবেলা করেছেন, এজন্য আপনাকে ধন্যবাদ। তবে ডিসেম্বরে আরেকটি (ঘূর্ণিঝড়) আসবে, একই সতর্কতা অবলম্বন করতে হবে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ঘূর্ণিঝড় সিতরাং সারাদেশে ৪১৯টি ইউনিয়নে প্রায় ১০ হাজার ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত করেছে। ক্ষতিগ্রস্ত হয়েছে ছয় হাজার হেক্টর ফসলি জমি। মোট ৯ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, আজ সকালে ওই সংবাদ সম্মেলনে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের (বিএমডি) আবহাওয়াবিদ আবদুল মান্নান জানান, ডিসেম্বরে দেশে আরেকটি ঘূর্ণিঝড় আঘাত হানতে পারে।আর এই কারনে দেশের মানুষকে আগাম প্রস্তুতি নিয়ে রাখতে বলেছেন তিনি। সেই সাথে উপকূলে বসবাসরত সকলকেই থাকতে বলেছেন সাবধানে।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *