পরপর তিনবার নির্বাচিত মেয়রকে একই মঞ্চে দেখছি,আমার আসা সার্থক হয়েছে:ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নারায়ণগঞ্জে এসে বারবার ইতিহাস মনে পড়ছে। এই নারায়ণগঞ্জ আওয়ামী লীগের জন্ম, ভাষা আন্দোলনের সূতিকাগার এই নারায়ণগঞ্জ। একেএম সামসুজ্জোহার নারায়ণগঞ্জ, মোস্তফা সারোয়ারের নারায়ণগঞ্জ।

মঞ্চে থাকা এমপি শামীম ওসমানকে উদ্দেশ করে তিনি বলেন, আমার কাছে আজ খুব ভালো লাগছে। শামীম ওসমান আপনাদের প্রিয় নেতা, শামীম ফাইটার পলিটিশিয়ান। শামীম লিডার অব অ্যাকশন। তার সঙ্গে নারায়ণগঞ্জের পরপর তিনবার নির্বাচিত মেয়রকে একই মঞ্চে দেখছি। আমার আসা সার্থক হয়েছে।

রোববার (২৩ অক্টোবর) বিকালে নারায়ণগঞ্জের ওসমানী স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, এই মুহূর্তে বাংলাদেশের রাজনীতিতে শেখ হাসিনার চেয়ে ভালো, সৎ ও যোগ্য লোক নেই। আগামীতেও বাংলার জনগণ শেখ হাসিনাকেই ভোট দিয়ে নির্বাচিত করবে। কারণ বাংলার জনগণ চেহারা দেখে ভোট দেয় না, উন্নয়ন দেখে ভোট দেয়। ১৩ বছর আগে দেশে কি ছিল আর এখন কি হয়েছে সেটা জনগণ বুঝে। এর আগে কী দেশে এমন সংকট ছিল? এ সংকট বৈশ্বিক। শেখ হাসিনার ঘুম নেই। শেখ রেহানা এখনো বাসে চেপে যাতায়াত করেন। তাদের ঘুম নেই আপনাদের জন্য, জনগণের জন্য। এটা মনে রাখবেন।

ওবায়দুল কাদের উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আগামীতে কঠিন দিন আসছে। যারা এখন ভিড় করছে, দুঃসময়ে তাদের পাঁচ হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবে না। এমন নেতাদের কী আমাদের দরকার আছে? দরকার নেই।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কমিটি প্রসঙ্গে তিনি বলেন, কমিটি একটা হবে। নতুন নেতা আসতে দেন। বসন্তের কোকিল আছে দুঃসময়ের লোক নেই। কিছু মানুষ টাকা ছাড়া কিছু বোঝে না। আর কত টাকা দরকার। মানুষ সব লক্ষ্য করে। কে কী করে তা শেখ হাসিনাও জানে। কমিটিকে ঘিরে পদ বাণিজ্যের কথা যেন না শুনি। ডেকে ডেকে পকেটের লোক বসাবেন তাও চলবে না। এবার তদন্ত করে খোঁজখবর নেব। পয়সা খেয়ে কমিটি করা লোকদের আমাদের প্রয়োজন নেই। ভাল হয়ে যান, নিজেদের সংশোধন করুন।

সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না বিএনপি। কারণ তাদের পায়ের নিচে মাটি নেই।

তিনি আরও বলেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধে সারা পৃথিবী আজ টালমাটাল। একজন প্রধানমন্ত্রী পদত্যাগও করেছেন। কিছু কিছু মিডিয়া বিএনপির সমাবেশ দেখে বেহুঁশ হয়ে পড়েছেন। তারা ভাবছেন তত্ত্বাবধায়ক সরকার আসবে।

ড. আব্দুর রাজ্জাক বলেন, দীর্ঘদিন পর নারায়ণগঞ্জে সম্মেলনে আপনাদের উচ্ছ্বাস দেখছি। নারায়ণগঞ্জের ওসমান পরিবার সব সময় আওয়ামী লীগকে লালন করেছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে আমরা তা দেখতে পাই। সকল আন্দোলনে নারায়ণগঞ্জের মানুষ ভূমিকা রেখেছে। আজকের এ চিত্র প্রমাণ করে নারায়ণগঞ্জ আওয়ামী লীগের ঘাঁটি ছিল। ভবিষ্যতেও তা থাকবে।

অনুষ্ঠিত সম্মেলনে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি আব্দুল হাই ও সাধারণ সম্পাদক আবু হাসনাত শহিদ মো. বাদলকে স্ব-স্ব পদে পুনরায় বহাল রাখার ঘোষণা দিয়ে নতুন কমিটি তৈরির নির্দেশ দেন ওবায়দুল কাদের।

বৈরী আবহাওয়ার কারণে আগামী ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সম্মেলন বাতিল ঘোষণা করেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। এ শাখার পরবর্তী সম্মেলনের তারিখ বা নতুন নেতৃত্ব ঘোষণা চলতি সপ্তাহেই দেওয়া হতে পারে বলে জানিয়েছেন কেন্দ্রীয় নেতারা।

জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নজরুল ইসলাম বাবু এমপি, আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কার্যকরী পরিষদের সদস্য অ্যাডভোকেট রিয়াজুল কবির কাওছার, আনোয়ার হোসেন, সাহাবউদ্দিন ফরাজী প্রমুখ।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *