ঘূর্ণিঝড় থেকে রক্ষায় আল্লাহর সাহায্য প্রার্থনার আহ্বান

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই ঘূর্ণিঝড় সিত্রাং-এর ভয়াবহতা থেকে রক্ষার জন্য মহান রব্বুল আলামিনের কাছে সাহায্য প্রার্থনার আহ্বান জানিয়েছেন। আজ সোমবার এক বিবৃতিতে তিনি বলেন, ঘূর্ণিঝড়ে আতঙ্কিত না হয়ে সতর্ক থেকে বেশি বেশি তওবা ও ইস্তেগফার করতে হবে। এর আগেও সিডর, নার্গিস নামে বিভিন্ন বিপদ-আপদ, বালামুসিবতে দক্ষিণাঞ্চল মানুষের ভয়াবহ ক্ষতি হয়েছে। মহান আল্লাহ রব্বুল আলামিন বিপদ-আপদ, বালা মুসিবত দিয়ে আমাদেরকে সতর্ক করে থাকেন। যেন আমরা আল্লাহ তা’য়ালাকে ভুলে না যাই। তিনি বলেন, যে কোন বিপদে ধৈর্যহারা না হয়ে মহান রব্বুল আলামিনের উপর পরিপূর্ণ আস্থা রেখে ধৈর্যধারণ করা এবং আল্লাহর সাহায্য প্রার্থনা করা আমাদের কাজ।

তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগে সরকার ও সরকারি প্রশাসনকে কার্যকরী ও জরুরি সম্মিলিত পদক্ষেপ নেয়ার জন্য আহ্বান জানান তিনি। পীর সাহেব চরমোনাই বলেন, ঘূর্ণিঝড়ে জনগণের ক্ষয়ক্ষতি, ঘূর্ণিঝড় পরবর্তীসময়ে ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠতে সরকারের পক্ষ থেকে সহযোগিতা করা। আশ্রয়কেন্দ্রে নারী-পুরুষ শিশুদের সর্বোচ্চ নিরাপত্তা এবং শিশু ও বয়স্কদের খাদ্য নিশ্চিত করা, খাবার পানির ব্যবস্থা করা, ঝড়ের সময় মানুষ ও গবাদিপশু ক্ষতিগ্রস্ত থেকে নিরাপদ রাখার ব্যবস্থা করা সরকারের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। পীর সাহেব চরমোনাই ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং এর সকল সহযোগী সংগঠনের দায়িত্বশীলদেরকে চরম দুর্যোগপূর্ণ মুহূর্তে সাধারণ মানুষের নিরাপত্তার বিষয়ে সদা দৃষ্টি রাখা এবং প্রয়োজনে বিপদগ্রস্ত মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান।

এদিকে দলের আমীর পীর সাহেব চরমোনাইর নির্দেশে একটি দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি গঠন করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। আজ সোমবার বিকেলে এ কমিটি গঠন করেন দলের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ। দলের যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলমকে আহ্বায়ক করে ছয় সদস্যের এ কমিটিতে সদস্য সচিব কে এম আতিকুর রহমান, সদস্য মাওলানা লোকমান হোসাইন জাফরী, মাওলানা খলিলুর রহমান, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, মাওলানা শোয়াইব হোসাইন। কমিটিকে সংশ্লিষ্ট সকল জেলায় খবর নিয়ে রিপোর্ট ও করণীয় বিষয়ে সুপারিশ করতে মহাসচিব এর পক্ষ হতে অনুরোধ করা হয়েছে।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *