আ. লীগকে হারানোর ক্ষমতা কারো নেই: টুকু

ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে হারানোর ক্ষমতা কারো নেই বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু। শনিবার (২২ অক্টোবর) পাবনার সাথিয়ার কাশীনাথপুর কলেজ মাঠে আয়োজিত কাশীনাথপুর ইউনিয়ন আওয়ামী লীগ শাখার ত্রিবার্ষিক সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।
মো. শামসুল হক টুকু বলেন, অগ্নিসন্ত্রাস, মাদক ও অপরাজনীতিকে রুখে দিতে সবাইকে মুক্তিযুদ্ধের চেতনায় জাগতে হবে। আওয়ামী লীগের কর্মীরা জেগে থাকলে কোনো সংকটই দেশকে পেছনের দিকে নিয়ে যেতে পারবে না। এ এলাকার প্রতিটি ঘরকে আওয়ামী লীগের দুর্গ হিসেবে গড়ে তুলতে হবে। ঐক্যবদ্ধ আওয়ামী লীগকে হারানোর ক্ষমতা কারো নেই।

শেখ হাসিনার আত্মত্যাগ সম্পর্কে ডেপুটি স্পিকার বলেন, ১৯৭৫ সালে পিতা-মাতাসহ পরিবারকে হারিয়ে ছয় বছর পর জীবনের ঝুঁকি নিয়ে দেশে ফেরেন। তারপর জনকল্যাণে পিতার অসমাপ্ত কাজ সমাপ্ত করার চোয়ালবদ্ধ প্রতিজ্ঞা গ্রহণ করেন তিনি। শেখ হাসিনার জায়গায় অন্য কেউ হলে আজ পাগল হয়ে রাস্তায় রাস্তায় ঘুরতো। অথচ কী এক মহিমায় বাঙালি জাতিকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন তিনি। তার নেতৃত্বে দেশ আজ বিশ্বে উন্নয়নের বিস্ময়। জাতির পিতা ও তার পরিবারের নেতৃত্বই সারাবিশ্বে বাংলাদেশের পরিচয়কে উজ্জ্বল করে তুলেছে।

তিনি বলেন, আওয়ামী লীগের কর্মীদের কোনো পদ-পদবি লাগে না। তারা জাতির পিতার আদর্শভিত্তিক চিন্তা-চেতনায় সমৃদ্ধ। আদর্শ নেতাকর্মীদের কখনো বিভ্রান্ত করা যায় না। তারা দলের জন্য নিবেদিতপ্রাণ। স্বাধীনতার পর প্রতিটি সংকটেই তারা দলের প্রয়োজনে পাশে ছিলেন। কর্মীদের ত্যাগের বিনিময়েই জাতির পিতার কন্যা শেখ হাসিনা মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত, দারিদ্র্যমুক্ত একটি উন্নত, সমৃদ্ধশালী দেশ গঠনের কক্ষপথে রয়েছেন।

নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে শামসুল হক টুকু বলেন, বাংলাদেশের মোট জনসংখ্যায় নারীদের সংখ্যাই বেশি। দেশের উন্নয়নে তাই রাজনৈতিক, অর্থনৈতিক ক্ষেত্রে নারীদের সমান অংশগ্রহণ নিশ্চিত করতে হবে। বাংলাদেশ নারীর ক্ষমতায়নে বিশ্বে আলোড়ন সৃষ্টি করেছে। সম্প্রতি রুয়ান্ডায় অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নে নারীর ক্ষমতায়ন প্রসঙ্গে বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন বিশ্বের শীর্ষ দেশের পার্লামেন্টারিয়ানরা।
এদিন সম্মেলনের আগে বেড়ার কেন্দ্রীয় কবরস্থানে কবর জিয়ারত শেষে কবরস্থান সংলগ্ন মাঠে খেলতে থাকা শিশুদের খেলাধুলার প্রতি আরো উৎসাহ দেন তিনি। এসময় ডেপুটি স্পিকার বলেন, মাদক-ধূমপান থেকে দূরে থেকে খেলাধুলার সঙ্গে থাকতে হবে। সুস্থ মানবসম্পদ হিসেবে গড়ে উঠতে হবে।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *