Breaking News

আবারো বাংলাদেশ ভূখন্ডে মিয়ানমারের মর্টার শেল ও গুলি

আবারো বাংলাদেশ ভূখন্ডে মিয়ানমারের মর্টার শেল এসে পড়ার খবর পাওয়া গেছে। নাইক্ষ্যংছড়ির দৌছড়ি সীমান্তের ভূখন্ডে মিয়ানমার থেকে মর্টারশেল আর গুলি এসে পড়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। এতে আতঙ্কিত সীমান্তবাসী ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যাচ্ছেন।

জানা যায়, আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে দৌছড়ি বাহিরমাঠ নিকটবর্তী ৪৯/৫০ নং সীমান্ত পিলারের ঠিক ওপারের মিয়ানমার সীমান্তরক্ষী বিজিপি ও সে দেশের বিদ্রোহী গোষ্ঠী অরাকান আর্মির সঙ্গে প্রচন্ড গোলাগুলির সময় নিক্ষেপ করা মর্টারশেল ও গুলি এসে পড়েছে এদেশের ভূখন্ডে।

বিষয়টি নিশ্চিত করে দৌছড়ি ইউনিয়নের চেয়ারম্যান মুহাম্মদ ইমরান জানান, শনিবার সকাল সাড়ে ১২টায় হঠাৎ দৌছড়ির বাহিরমাঠ এর ৭-৮ নং ওয়ার্ডের নিকটবর্তী ৪৯/৫০ সীমান্ত পিলারের ঠিক কাছাকাছি মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনীর (বিজিপি) সঙ্গে দেশটির বিদ্রোহী গোষ্ঠীর প্রচন্ড গোলাগুলি ও মর্টারশেলের বিকট শব্দে এপারের সীমান্তের লোকজন আতঙ্কিত হয়ে পড়ে। ভয়ে অনেকে নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছে। তবে সংঘটিত গোলাগুলিতে এপারের ভূখন্ডে দুইটি ভারি অস্ত্রের গুলি আর দুইটি মর্টারের শেল এসে পড়েছে বলে সীমান্তে বসবাসরত লোকজন জানিয়েছেন।

এদিকে, সীমান্তে বসবাসরত ২০০ পরিবারকে নিরাপদে চলে আসার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। তারা নিরাপদ স্থানে এসে পড়েছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

সীমান্ত বসবাসরত অনেকে জানান, সকালে ধান ক্ষেতে কাজ করার সময় হঠাৎ মিয়ানমারে ভূখন্ডে প্রচন্ড গোলাগুলির আওয়াজ শুনতে পায় তারা। তখন গোলাগুলির আওয়াজ শুনে ধান ক্ষেত থেকে সরে আসার পর দুইটি মর্টারশেল এসে পড়ে সীমান্তের এপারে।
এছাড়াও মিয়ানমার ভূখন্ডে গুলাগুলির সময় দুইটি ভারি অস্ত্রের গুলি বাংলাদেশের লেমুছড়ি বিজিবি ক্যাম্পের প্রায় তিনশত গজ দূরত্বে এসে পড়েছে বলে জানা গেছে।
গত দুই আড়াই মাস আগে শুরু হওয়া মিয়ানমার বাহিনী ও বিদ্রোহীদের এই সংঘর্ষে নানা ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে সীমান্তে বাংলাদেশী জনগণ।

About admin

Check Also

নেছারাবাদে অভিভাবক দম্পত্তিকে ঝাড়ু পেটার হুমকির অভিযোগ

নেছারাবাদে স্বরূপকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক ছাত্রী অভিভাবক দম্পত্তিকে ঝাড়ু পেটা করে বিদ্যালয় থেকে বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *