Breaking News

সচিবের পরে তিন এসপিকে জোর করে অবসরে পাঠালো সরকার, জানা গেলো কারন

সম্প্রতি দেশের সরকারি মহলে চলছে নানা ধরনের অস্থিরতা। আর এই কারনেই হয়তো উচ্চপদস্থ বেশ কিছু কর্মকর্তাকে জোর করে অবসরে পাঠাচ্ছে সরকার।আর এ নিয়ে সবখানে চলছে নানা ধরনের আলোচনা সমালোচনা।
এবার জানা গেলো নতুন খবর, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার তিন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠিয়েছে সরকার। মঙ্গলবার (১৮ অক্টোবর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। আখতার হোসেন।

অবসরে পাঠানো তিন পুলিশ সুপার হলেন- পুলিশ হেডকোয়ার্টার্সের পুলিশ সুপার (টিআর) মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার মোঃ দেলোয়ার হোসেন মিয়া ও মির্জা আবদুল্লাহেল বাকী।
অবসরপ্রাপ্ত এই তিন পুলিশ কর্মকর্তার মধ্যে মুহম্মদ শহীদুল্লাহ চৌধুরী ও দেলোয়ার হোসেন মিয়া বিসিএস পুলিশ ক্যাডারের দ্বাদশ ব্যাচের। আর মির্জা আবদুল্লাহ বাকী বিসিএস পুলিশ ক্যাডারের ১৫তম ব্যাচের কর্মকর্তা।
বাধ্যতামূলক অবসরে প্রেরিত তিন কর্মকর্তার মধ্যে ভালো কাজের স্বীকৃতিস্বরূপ মুহাম্মদ শহীদুল্লাহ চৌধুরী পিপিএম এবং মির্জা আবদুল্লাহ বাকী পিপিএম (সার্ভিস) পদকপ্রাপ্ত।

এ দিকে এই পুলিশদের এই জোর করে অবসরে পাঠানো কারন হিসেবে সরকার তরফ থেকে কারন হিসেবে জানানো হয়েছে জনস্বার্থে জারি করা হয়েছে এই আদেশ।এ নিয়ে জানা গেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী, পাবলিক সার্ভিস অ্যাক্ট, ২০১৮ (২০১৮ সালের আইন নং ৫৭) এর ধারা ৪৫ এর বিধান অনুসারে, তারা জনস্বার্থে সরকারি চাকরি থেকে অবসরপ্রাপ্ত হয়েছেন।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *