Breaking News

আওয়ামীলীগের সম্মেলনে চরম হট্টগোল, চেয়ার ছোড়াছুড়ি ও ভাংচুর

নেত্রকোনা জেলার খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার পরপরই পদ বঞ্চিত বিক্ষুব্ধ নেতা-কর্মী ও তাদের অনুসারীরা কেন্দ্রীয় নেতাদের সামনেই বিশৃঙ্খলা, চরম হট্টগোল ও চেয়ার ছোড়াছুড়ি এবং ভাংচুর করেছে। এতে তিন জন নেতাকর্মী আহত হয়েছে।

আওয়ামীলীগের প্রত্যক্ষদর্শী নেতাকর্মীরা জানান, বুধবার (১৯ অক্টোবর) বিকেলে খালিয়াজুরী উপজেলা সদরের কলেজ মাঠে উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। নেত্রকোনা জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমান খান এ সম্মেলনের উদ্বোধন করেন।

স্থানীয় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের সঞ্চালনায় সম্মেলনের প্রথম পর্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল। সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক উপ-কমিটির সদস্য শফি আহমেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য ও বাংলাদেশ বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, সংরক্ষিত নারী আসন-১৭ -এর সাংসদ হাবিবা রহমান খান শেফালী, জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট অসিত কুমার সরকার সজলসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্মেলনের দ্বিতীয় পর্ব কাউন্সিল অধিবেশনে কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল আগামী তিন বছরের জন্য খালিয়াজুরী উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে এডভোকেট অজিত বরন সরকার ও সাধারন সম্পাদক হিসেবে সাদেকুর রহমান সাদেকের নাম ঘোষনা করার পর পরই পদ বঞ্চিত বিক্ষুব্ধ নেতা-কর্মী ও তাদের অনুসারীরা কেন্দ্রীয় নেতাদের সামনে বিশৃঙ্খলা, চরম হট্টগোল, চেয়ার ছুড়াছুড়ি ও ভাংচুর শুরু করে। এ সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ পুলিশ পাহাড়ায় মঞ্চ ত্যাগ করে। অনেক চেষ্টার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে খালিয়াজুরী উপজেলা আওয়ামী লীগের সম্মেলন পূর্ববর্তী কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ জানান, দলের দীর্ঘদিনের ত্যাগী নেতাদের বাদ দিয়ে জনৈক নেতার পছন্দের লোকজনকে নিয়ে কমিটি ঘোষনা করায় আমরা এই কমিটি মানি না এবং পরবর্তীতেও মানব না।এ বিষয়ে নেত্রকোনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি বলেন, সম্মেলনে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সামনে চরম হট্টগোল চেয়ার ভাংচুর অনাকাঙ্ক্ষিত। খালিয়াজুরী উপজেলা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ উত্তম পাল জানান, এ পর্যন্ত তিন জন নেতাকর্মী আহত হয়ে হাসপাতালে আসলে তাদেরকে উন্নত চিকিৎসার জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। আহতরা হলেন, কাজল, সুব্রত ও সাদেক মিয়া। খালিয়াজুরী থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাসার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অনেক চেষ্টার পর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। কেন্দ্রীয় নেতৃবৃন্দ নিরাপদে ঘটনাস্থল ত্যাগ করেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

About admin

Check Also

জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইইউ

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে চায় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ)। বুধবার (১৮ জানুয়ারি) নির্বাচন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *