নকল পিস্তল দিয়ে বাসে ডাকাতি, গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

কিশোরগঞ্জের কটিয়াদীতে চলন্ত বাসে ডাকাতির চেষ্টার ঘটনা ঘটেছে ৷ দিনে দুপুরে বাসের যাত্রীদের ‘পিস্তল’ দেখিয়ে জিম্মি করে ডাকাতির চেষ্টা করা হয়। এঘটনায় রাকিব মিয়া (২৫) নামে এক যুবক আটক হয়েছে। তাকে গণধোলাই দিয়ে থানায় সোপর্দ করে বাসের সুপারভাইজার ও যাত্রীরা।রোববার (১৬ অক্টোবর) বেলা আনুমানিক ১২ টার দিকে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কটিয়াদী পৌর এলাকার কামারকোনা এলাকায় ঘটনাটি ঘটেছে। যাতায়াত পরিবহনের বাসটি কটিয়াদী বাসস্ট্যান্ড থেকে ছেড়ে যাচ্ছিল।

‘পিস্তল’সহ আটক হওয়া রাকিব কটিয়াদী পূর্বপাড়া মহল্লার বদরুল হকের ছেলে বলে সে জানিয়েছে।জানা যায় , রোববার (১৬ অক্টোবর) বেলা ১২ টার দিকে ঢাকাগামী যাতায়াত পরিবহনের যাত্রীবাহী বাসে কটিয়াদী কাউন্টার থেকে যাত্রী বেশে বাসে উঠে রাকিব।বাসস্ট্যান্ড ছেড়ে কিছু দূর এগোতেই রাকিব কোমর থেকে ‘পিস্তল’ বের করে বাসের সুপারভাইজার ও যাত্রীদেরকে জিম্মি করে টাকা পয়সাসহ যা আছে তার হাতে দেয়ার জন্য হুমকি দেয়। বাসটি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা চালায়। এসময় বেশ কয়েকজন যাত্রী তাদের মানিব্যাগ থেকে টাকা পয়সা বের করে তার হাতে তুলে দেয়।বাসস্ট্যান্ড থেকে এক কিলোমিটার দূরে পৌর ভবনের কাছাকাছি আসার পর ডাকাত রাকিব বাস থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টা করে।

এর মধ্যে বাসের সুপারভাইজার ও কয়েকজন যাত্রী বুঝতে পারে সে একা।ড্রাইভার বাসটি থামায় এবং সুপারভাইজারসহ কয়েকজন যাত্রী তাকে ধাওয়া করে প্রায় আধা কিলোমিটার দূরে পূর্বপাড়া ত্রিরত্ন মন্দিরের পুকুরপাড় পর্যন্ত নিয়ে যায়। সেখানে গলি পথে ডাকাত রাকিব পথ হারিয়ে ফেলে।এ সময় স্থানীয় লোকজনসহ তাকে ঘিরে ফেলে। সে আত্মরক্ষার্থে হুমকি দিতে থাকে, কাছে আসলে গুলি করবে। কিন্তু বাসের সুপারভাইজার তার হাতের লাঠি দিয়ে কৌশলে আঘাত করতেই সে মাটিতে লুটিয়ে পড়ে। তৎক্ষণাৎ রাকিব তার হাতের ‘পিস্তল’টি পুকুরে নিক্ষেপ করে ফেলে দেয়।

স্থানীয় লোকজন বিষয়টি কটিয়াদী মডেল থানায় অবহিত করলে ধৃত ডাকাত রাকিবকে পুলিশের হাতে সোপর্দ করে এবং পুকুর থেকে তার ফেলে দেয়া ‘পিস্তল’টি উদ্ধার করে।থানার ওসি জানান, এটি আসল পিস্তল নয়। গ্যাস লাইটার জাতীয়। কিন্তু দেখতে অনেকটা আসল পিস্তলের মতই দেখা যায়।বাসের সুপারভাইজার রফিকুল ইসলাম জানান, সে কটিয়াদী বাসস্ট্যান্ড থেকে গাড়িতে উঠে। বাসটি স্ট্যান্ড ছেড়ে আসার একটু পরেই সে কোমর থেকে একটি পিস্তল বের করে বাসের সবাইকে জিম্মি করে টাকা পয়সা হাতিয়ে নেয়ার চেষ্টা করে। পরে তাকে ধাওয়া করে পুলিশের হাতে তুলে দেই।বাসের ড্রাইভার রবিন বলেন, রাকিব ডাকাতির উদ্দেশ্যে পিস্তল বের করলে সবাই আতংকিত হয়ে পড়ে।

কয়েকজনের কাছ থেকে টাকা পয়সা নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে বাসের যাত্রী ও সুপারভাইজার তার পিছু ধাওয়া করে তাকে ধরে ফেলে।ধৃত রাকিবের বিরুদ্ধে এর আগেও দুটি মামলা রয়েছে বলে জানা যায়।কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদত হোসেন বলেন, ধৃত রাকিব নেশাখোর। পিস্তলের মত দেখতে গ্যাস লাইটার দিয়ে ভয় দেখিয়ে বাসের যাত্রীদের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নেয়ার চেষ্টা করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

About admin

Check Also

শাকিব খানের বিরুদ্ধে মানববন্ধন

বিনোদন ডেস্ক: দেশের নামি সুপারস্টার হয়েও বিয়ে করে গোপন, সন্তান প্রকাশ্যে আসা পর স্ত্রীকে ডিভোর্স …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *