Breaking News

দায়িত্ব গ্রহণের এক মাস না যেতেই হটাৎ ভারত যাচ্ছেন নতুন আইজিপি, প্রকাশ্যে কারন

বাংলাদেশে পুলিশের সব থেকে বড় পদের নাম আইজি। আর এই কারনে প্রতিনিয়ত এই পদ নিয়ে হয়ে থাকে নানা ধরনের আলোচনা সমালোচনা। এ দিকে সম্প্রতি নতুন আইজিপি যোগদান করেছে পুলিশে। এবার তাকে নিয়ে জানা গেলো নতুন খবর। ইন্টারপোলের ৯০তম সাধারণ সম্মেলনে যোগ দিতে ভারতে যাচ্ছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। ১৮ থেকে ২১ অক্টোবর ভারতের নয়াদিল্লিতে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ থেকে চার সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন পুলিশ প্রধান।

রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

ইন্টারপোলের সাধারণ সম্মেলনে পুলিশ প্রধান ছাড়াও বাকি তিন কর্মকর্তা হলেন ডিআইজি (অপারেশনস) মো. হায়দার আলী খান, পুলিশ হেডকোয়ার্টার্সের এআইজি (এনসিবি) মোহাম্মদ এহসান সাত্তার এবং আইজিপি স্টাফ অফিসার অতিরিক্ত পুলিশ সুপার আল আমিন সরকার।

গত বছর তুরস্কে ইন্টারপোলের ৮৯তম সাধারণ সম্মেলন অনুষ্ঠিত হয়। এবারের সাধারণ সম্মেলনে ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিরা বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্তঃরাজ্য অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, সন্ত্রাস, মানি লন্ডারিং, সংগঠিত অপরাধ, সাইবার অপরাধ, পর্নোগ্রাফি, নারী ও শিশুদের প্রতি সহিংসতা, যৌন হয়রানি নিয়ে আলোচনা করেন। এবং তথ্য ব্যবস্থাপনা নীতি এবং পরিকল্পনা প্রণয়ন. গ্রহণ এবং বাস্তবায়ন কৌশল নির্ধারণ করুন। এছাড়া আন্তঃরাষ্ট্রীয় অপরাধ শনাক্তকরণ ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধিসহ চলমান ও ভবিষ্যত অপরাধ সংক্রান্ত বিভিন্ন পরিস্থিতি ও সংকট নিয়ে আলোচনা ও মতবিনিময় করা হবে।

প্রসঙ্গত, এর আগে পুলিশের আইজিপি হিসেবে কর্মরত ছিলেন বেনজির আহমেদ। চলতি বছরের গেলো মাসে তার মেয়াদ শেষ হয়ে যাওয়ার কারনে নতুন আইজিপি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *