সাংবাদিকরা জানে না আমি ওসির বউ, কিছু বলি না দেখে সাহস বাইড়া গেছে : সেই রেবেকা সুলতানা

ক্ষমতাকে পুঁজি করে নানা দুর্নীতি-অনিয়ম করেও বহালতবিয়তে ঘুরে বেড়াচ্ছেন অনেকেই। তবে এ ব্যাপারে প্রশাসন যে কোনো পদক্ষেপই নিচ্ছে না, তা কিন্তু ঠিক নয়। দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে রীতিমতো অভিযান চালিয়ে যাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনী। ফলে যেই অনিয়ম করুক না কেন, তাকেই আইনের কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে।

আর এবার জানা গেছে, অফিস অনিয়ম, প্রশাসনের সিদ্ধান্ত অমান্য ও বিদ্যুত অপচয়সহ একাধিক অভিযোগে স্ট্যান্ড রিলিজ দিয়ে রেবেকা সুলতানা নামে এক সিনিয়র রেজিস্ট্রারকে বঙ্গমাতা হলে বদলি করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রশাসন।
শুক্রবার (১৪ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. হুমায়ুন কবিরের বদলির বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, অফিসে অনুপস্থিত থাকা অবস্থায় অফিসে ফ্যান চালানোসহ অনিয়মিত কাজের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত হয়েছে। ভিডিওটি বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিষ্ঠানের সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর রেজিস্ট্রার রেবেকা সুলতানা প্রশাসনের বিভিন্ন ব্যক্তিকে বিচারের জন্য ডেকেছেন। যেখানে তাকে বলতে শোনা গেছে, ‘সাংবাদিকরা জানেন না, আমি ওসির স্ত্রী। আমি কি করতে পারি, তারা জানে না?’

এ ঘটনায় এ বক্তব্যের লিখিত রূপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় ওসির স্ত্রী হিসেবে পরিচয় দেওয়া রেবেকা সুলতানাকে স্ট্যান্ড থেকে ছেড়ে দিয়ে ছাত্রীদের হলে বদলি করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
এ প্রসঙ্গে রেবেকা সুলতানা বলেন, আমি সাংবাদিকদের কোনো মন্তব্য করিনি। আমার কোনো প্রশাসনিক সিন্ডিকেট নেই। আমি ছুটিতে আছি, এই সময়ে আমার রুমে কিছু হলে আমি দায়ী নই।

অফিসারের সাথে কথোপকথনের একটি রেকর্ডিং সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।
এতে তিনি বলছেন, ওরাকি (সাংবাদিকরা) জানে না আমি দারোগা, ওসির বউ? আমি কী করতে পারি, এরা কি বোঝে না? কিছু বলি না দেখে, সাহস বাইড়া গেছে?
এদিকে এ ঘটনায় রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীরের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সংবাদ মাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করে জানান, গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) বঙ্গমাতা হলে পাঠানো হয়েছে রেবেকা সুলতানাকে।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *