ট্রাফিক বক্সে হামলা চালিয়েছে রিকশা চালকরা

রাজধানীর পল্লবীর কালশী এলাকার মূল সড়ক থেকে ব্যাটারিচালিত দুটি রিকশা আটক করার প্রতিবাদে মিরপুর ও পল্লবী থানা এলাকার ৫টি ট্রাফিক পুলিশ বক্সে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশার চালকেরা হামলা চালিয়েছেন। এতে এক কনস্টেবল আহত হয়েছেন।

শুক্রবার সকালে এ হামলার ঘটনা ঘটে। মিরপুর ১০ নম্বর গোলচত্বর এলাকায় হামলায় আহত হওয়া কনস্টেবলের নাম মিজানুর রহমান।

এ বিষয়ে ডিএমপির মিরপুর ট্রাফিক পুলিশ বিভাগের পল্লবী জোনের সহকারী কমিশনার (এসি) ইলিয়াস হোসেন জানান, উচ্চ আদালতের নির্দেশনা হচ্ছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চলাচল করতে পারবে না। সেই নির্দেশনা মেনে নিয়মিত অভিযান চালানো হয়। আজ দুটি রিকশা আটক করার পর চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ও পল্লবীর বিভিন্ন ট্রাফিক বক্সে হামলা চালিয়েছেন।

পুলিশ বলছে, সকালে পল্লবীর কালশী এলাকার মূল সড়ক থেকে ব্যাটারিচালিত দুটি রিকশা আটক করা হয়। এ ঘটনার পর ব্যাটারিচালিত রিকশার চালকেরা সংঘবদ্ধ হয়ে মিরপুর ১২, কালশী মোড়, সাগুফতা মোড়, মিরপুর ১০, মিরপুর ১০ নম্বর গোলচত্বর ট্রাফিক পুলিশ বক্সে প্রায় একই সময়ে হামলা চালান। এ সময় তারা ভ্যান ও রিকশায় করে ইটপাটকেল নিয়ে আসেন। তারা ট্রাফিক পুলিশ বক্সে ভাঙচুর চালান।
ইলিয়াস হোসেন আরও বলেন, চালকদের কঠোরভাবে বলা হয়েছে, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা প্রধান সড়কে চালানো যাবে না। কিন্তু তারা এ নিষেধ মানেন না।
ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা বলেন, নিষেধ না মানায় বিভিন্ন দুর্ঘটনাও ঘটছে। এ কারণে প্রধান সড়কে ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চালানো হলে এগুলো আটক করা হয়। এ কারণেই তারা ট্রাফিক বক্সে হামলা চালিয়েছেন বলেও জানান ইলিয়াস হোসেন।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *