কৃষকের জমিতে ঢুকে কৃষকের হাত ভেঙে দিল বিএসএফ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ সীমান্তে অনুপ্রবেশ করে এসলাম আলী (৬৩) নামে এক কৃষককে মেরে হাত ভেঙে দিয়েছে বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)। বুধবার (১২ অক্টোবর) বিকেলে এ ঘটনা ঘটলেও বৃহস্পতিবার বিকেলে একথা স্বিকার করেছেন বিজিবি।

আহত কৃষক শিবগঞ্জ উপজেলার তারাপুরের মুন্নাপাড়া গ্রামের মৃত এরফান আলীর ছেলে। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে; মাসুদপুর সীমান্তে বাংলাদেশের ভূখন্ডের দশবিঘি এলাকায় নিজের জমিতে পাট কাটতে গেলে ভারতের সোভাপুর ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমান্তে অনুপ্রবেশ করে রাইফেলের দিয়ে মাথায় ও হাতে আঘাত করে। নির্যাতনের পর আহতের পরিবার গুরুতর জখম অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভতি করে। ওই হাসপাতলের কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

তারাপুর এলাকার মেম্বার সেরাজুল ইসলাম বলেন; ‘বিএসএফ প্রায়ই বাংলাদেশে ঢুকে কৃষকদের নির্যাতন করছে। এবার এসলামকে অন্যায়ভাবে মেরে দুই হাত ভেঙে দিয়েছে।’

৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল সুরুজ মিয়া বলেন; ‘আহত ব্যক্তির পরিবারের মাধ্যমে বিষয়টি জানতে পেরে বিজিবির পক্ষ থেকে আহত ব্যক্তির ছেলেকে নিয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। একই সঙ্গে বাড়ানো হয়েছে টহল জোরদার। ঘটনার ব্যাখ্যা চেয়ে পতাকা বৈঠকের আহবান জানানো হয়েছে।’

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *