Breaking News

ফের আন্দোলনের ঘোষণা রনির, রেলমন্ত্রীর চেয়ারে বসলে দুই বছরে সমস্যা মেটাবেন

রেলের অব্যবস্থাপনা নিয়ে আন্দোলনে নামার পর ছয় দফা দাবি বাস্তবায়নের আশ্বাস পেয়ে আন্দোলন তুলে নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মহিউদ্দিন রনি আবারও আন্দোলনে নামার ঘোষণা দিয়েছেন। কারণ তিন মাসেও তার দাবিগুলো বাস্তবায়ন করা হয়নি। সেজন্য আগামী ১ নভেম্বর থেকে তিনি ফের কর্মসূচি শুরু করবেন বলে জানিয়েছেন। বৃহস্পতিবার রেলমন্ত্রী ও রেলের মহাপরিচালকের আমন্ত্রণে রেলভবনে গিয়ে তাদের সঙ্গে আলোচনা করেন রনি। এরপর আলোচনার বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

রনি বলেন, ‘মন্ত্রী মহোদয় বলেছেন আমার যেই দাবি সেগুলো এক মাস, তিন মাস, ছয় মাস কিংবা এক বছর, দুই বছরেও বাস্তবায়ন করা সম্ভব না। আমি বললাম কেন সম্ভব নয়? তাহলে আমাকে কেন বলা হলো, সময় নেয়া হলো, বাস্তবায়ন করা সম্ভব। এটা তো আমাকে ঠকানো হল। আমাকে বলছেন, জনগণকে কেন আপনারা বলছেন না?’

রনি আরও বলেন, যদি তাকে রেলমন্ত্রীর চেয়ারে বসতে দেওয়া হয়, দুই বছরে রেলের অব্যবস্থাপনা দূর করবেন। এই যুবক বলেন, মন্ত্রী মহোদয় নমনীয়ভাবে আমার প্রতি অসন্তোষ প্রকাশ করেছেন। তিনি বলেছেন তোমার দাবিগুলো এভাবে না বলে আমাকে সরাসরি এসে বলতে পারতে। কিন্তু আপনারা তো জানেন রেল ভবনে ঢুকতেই দেয়নি আমাকে। এমন একটা প্রতিকূল অবস্থা তারা তৈরি করেছিলেন। পারলে মেরেই ফেলে। মন্ত্রী মহোদয় বলেছেন, আমার যে দাবিগুলো তা দুই বছরেও বাস্তবায়ন করা সম্ভব না। আমি বললাম, কেন সম্ভব নয়? তাহলে আমাকে কেন বলা হলো? সময় নেওয়া হলো? এটা তো আমাকে ঠকানো হলো। আমাকে বলছেন, জনগণকে কেন আপনারা বলছেন না?

মহিউদ্দিন রনি বলেন, তিনি নানা সমস্যার কথা বলেছেন। আমি বললাম, জনগণকে এটা বলেন। নয়তো সমাধান করে দেন। তখন তিনি বললেন, তুমি আমার চেয়ারে এসে বসো। বললাম, যদি আপনার চেয়ারে এসে বসি তাহলে আমি এটা করে দেখাবো। তখন তিনি বিষয়টি এড়িয়ে গিয়েছেন। তিনি আমাকে রেলের ইতিহাস শোনালেন।

রেলমন্ত্রীর চেয়ারে বসলে নিজের দাবিগুলো বাস্তবায়ন করতে আপনার কতদিন সময় লাগবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে রনি বলেন, তিনি (মন্ত্রী) দুই বছরের কথা বলেছেন যে সম্ভব নয়। আমি এই দুই বছরেই করে দেখাবো। যদি এই দাবি বাস্তবায়ন করতে না পারে, দুই বছর আমাকে দায়িত্ব দিক আমি এটা করে দেখাবো। এ সময় রেলের চ্যালেঞ্জগুলো মোকাবেলায় সদিচ্ছার অভাব বলে মন্তব্য করেন তিনি।

About admin

Check Also

ব্রাহ্মণবাড়িয়াকে মাগুরার দাদা বানিয়েছে আ. লীগ: ফখরুল

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা মাগুরা নির্বাচনের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *