Breaking News

সামিয়ার ছোট্ট হৃদয়ে ছিদ্র, বাঁচতে চায় ভ্যানচালক বাবার রাজকন্যা

কখনও খেলছে, আবার কখনও নীরব বসে আছে শিশু সামিয়া। তাকে দেখে বোঝার উপায় নেই, তার দেহে বাসা বেঁধে আছে জটিল এক রোগ। এক ছেলে আর এক মেয়ে। নিয়ে বেশ ভালোই চলছিল ভ্যানচালক সাদ্দাম হোসেনের পরিবার। ৫ মাস আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে তার তিন বছরের মেয়ে সামিয়া। পরীক্ষা করে জানতে পারেন, সামিয়ার ছোট্ট হৃদয়ে রয়েছে ছিদ্র।

এরপরই নেমে আসে হতাশা। মেয়ের চিকিৎসার জন্য এখন মানুষের দ্বারে দ্বারে ঘুরছেন ঝিনাইদহ সদর উপজেলার কানুহরপুর গ্রামের সাদ্দাম হোসেন। সাদ্দাম হোসেন জানান, ছেলে রিফাস একটি মাদরাসায় পড়াশোনা করে। তবে মেয়ে তিন বছরের সামিয়ার শারীরিক অবস্থা ভালো না। চিকিৎসকের পরামর্শে বিভিন্ন পরীক্ষা-নীরিক্ষা করা হয়েছে তার। চিকিৎসক সহকারী অধ্যাপক মহাসিন রেজা জানান তার হার্টে ছিদ্র ধরা পড়েছে। অপারেশন না করালে হয়তো ছোট্ট সামিয়া বাঁচবে না। কিন্তু অপারেশন করানোর টাকা কোত্থেকে আসবে!

চিকিৎসকরা জানিয়েছেন, সামিয়ার অপারেশনের জন্য প্রায় সাড়ে ৩ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু ভ্যান চালিয়ে এই টাকা জোগাড় করা সাদ্দামের পক্ষে সম্ভব না। তাই তিনি এখন ছোট্ট সামিয়ার জন্য সমাজের সহৃদয় মানুষের কাছে সাহায্য চাইছেন।

শিশুটির ম রত্না খাতুন বলেন, ভ্যান চালিয়ে যা আয়, তা দিয়ে আমাদের সংসারের তেল-নুনই আসে না। এই আয়ে মেয়ের অপারেশন করানো সম্ভব নয়। আর ডাক্তাররা বলছেন, যত দ্রুত সম্ভব অপারেশন করাতে। তা নাহলে ঝুঁকি বাড়বে। পরে হয়তো বাঁচানো যাবে না সামিয়াকে। সামিয়াকে বাঁচাতে হৃদয়বানদের সহযোগিতা চেয়েছেন তিনিও।

সামিয়ার অপারেশনের জন্য সাহায্য করতে চাইলে: ০১৯৯৫-৯৮৪৪৬৬ (বিকাশ), ২০৫০৭৭৭৬৮০০৫৬৯২৬০ (ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং)

About admin

Check Also

উনার বোধ হয় সময় শেষ, কাদেরকে উদ্দেশ্য করে ফখরুল

‘বিএনপি নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে’- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে বিএনপির মহাসচিব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *