হিজাবের বিরোধিতায় অর্ধনগ্ন হলেন ইরানের অভিনেত্রী এলনাজ

হিজাব পরবেন না, এই প্রতিবাদকে সমর্থন জানাতে শরীর থেকে পোশাক টেনে খুলে ফেললেন ইরানের এক অভিনেত্রী। এলনাজ নরৌজি নামের ওই অভিনেত্রী এর আগেও ইরানের হিজাব বিরোধী আন্দোলনকে প্রকাশ্যে সমর্থন করেছেন। তবে এ বার তিনি আন্দোলনকে সমর্থন জানাতে ইনস্টাগ্রামে তার পোশাক ছাড়ার ভিডিও পোস্ট করেছেন।

ভিডিওতে দেখা যাচ্ছে হিজাব এবং বোরখা পরে মাথা থেকে পা পর্যন্ত ঢাকা এলনাজ একে একে খুলে ফেলছেন মাথার আবরণ, তারপর বোরখা এবং শেষে পোশাকও। এক খণ্ড পোশাক এবং হাতে লজ্জা নিবারণ করে নিজের নিরাবরণ ছবি পোস্ট করেছেন অভিনেত্রী। শেষে নিজের পোশাক ঢাকা এবং পোশাক ছাড়া ছবি পোস্ট করে লিখেছেন, দু’টোর যে কোনও একটি আমার পছন্দ হতে পারে। আমাদের সেই পছন্দ বেছে নেওয়ার স্বাধীনতা দিতে হবে।

এলনাজ বলেছেন, গণতান্ত্রিক দেশে পোশাক বেছে নেওয়ার অধিকারও থাকা উচিত মহিলাদের। উল্লেখ্য, হিজাব না পরায় সম্প্রতিই ইরানে নীতিপুলিশির শিকার হন এক তরুণী। ২২ বছরের মাহসা আমিনিকে পুলিশ খোলাচুল দেখানোর অভিযোগে গ্রেফতার করে। পুলিশি হেফাজতেই তার মৃত্যু হয়।

পুলিশ জানিয়েছিল, হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে মাহসার। কিন্তু তার সঙ্গে লক আপে থাকা অন্য বন্দিরা অভিযোগ করেন পুলিশ প্রবল অত্যাচার করেছিল মাহসার উপর। মারধর করা হয় তাকে। তাতেই মৃত্যু হয় তরুণীর। এই ঘটনার পরেই হিজাবের বিরোধিতা করে পথে নামে ইরানের মেয়েরা। সূত্র: টাইমস নাউ।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *