Breaking News

প্রধানমন্ত্রীর মুখে এসব কথা শুনে, কান্না থামাতে পারলেন না শামীম ওসমান

বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে নানা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যেই দেশের মানুষের দুর্দশার কথার ভেবে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ করে নজিরবিহীন এক ইতিহাস তৈরী করে দেখিয়েছেন তিনি।আর এদিকে এবার প্রয়াত শামীম ওসমানের বড় ভাইয়ের নামে নামকরণকৃত সেতু উদ্বোধন করছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দর্শক সারিতে বসেছিলেন ছোট দুই ভাই সেলিম ওসমান এমপি ও শামীম ওসমান এমপি। হঠাৎ তাদের একজন তার সানগ্লাস খুলে টিস্যু দিয়ে চোখ মুছে নিচ্ছিলেন।

একপর্যায়ে ‘রাজনীতির লৌহমানব’ হিসেবে পরিচিত দেশের অন্যতম প্রভাবশালী আওয়ামী লীগ নেতা শামীম ওসমানকে অঝোরে কাঁদতে দেখা যায়। কিছুতেই যেন তার কান্না থামার নয়।অনুষ্ঠানটি সরাসরি দেখার বিশাল স্ক্রিনে সেই দৃশ্য ধরা পড়তেই পাশে বসা অতিথি আর মিডিয়া কর্মীদের ক্যামেরা মুহূর্তেই সেদিকে ঘুরে গেল। কিন্তু শামীম ওসমানের কান্নার কারণ বুঝতে বাকি রইল না কেউ।বীর মুক্তিযোদ্ধা নাসিম ওসমান তৃতীয় শীতলক্ষ্যা সেতু উদ্বোধনকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ওসমান পরিবারের মৃত সদস্যদের দৃষ্টান্তমূলক অবদানের কথা স্মরণ করছিলেন, তখন এমপি শামীম ওসমান আবেগে আপ্লুত হয়ে চোখের জল ফেলেন। যিনি ওই পরিবারের সন্তান।

সোমবার (১০ অক্টোবর) দুপুরে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য নাসিম ওসমানের নামে তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন অনুষ্ঠানে ঐতিহ্যবাহী ওসমান পরিবারকে কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঐতিহ্যবাহী ওসমান পরিবারের প্রয়াত খান সাহেব ওসমান আলী, পিতা মরহুম একেএম সামসুজ্জোহা এবং বড় ভাই প্রয়াত নাসিম ওসমানের ত্যাগ ও অবদানের কথা স্মরণ করে বলেন, নাসিম ওসমান তার ভাইয়ের বন্ধু ছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট দিবাগত রাতে শেখ কামাল নাসিম ওসমানের বিয়েতে যান। পরদিন নাসিম ওসমান তার নববধূকে রেখে ”হ””ত্যা”’র প্রতিবাদে প্রতিরোধ যুদ্ধে নামেন।

তার পিতা মরহুম একেএম সামসুজ্জোহা ১৬’ ডিসেম্বর ১৯৭১ সালে ধানমন্ডিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিবারকে মুক্ত করার সময় গুলিবিদ্ধ হন এবং ১৫ আগস্ট গ্রেপ্তার ও মুক্তির পরপরই শেখ হাসিনা ও শেখ রেহানার সাথে দেখা করতে দিল্লি যান।এ সময় শামীম ওসমানের দাদা ওসমান আলী সম্পর্কে প্রধানমন্ত্রী বলেন, ওসমান আলী ছিলেন আওয়ামী লীগের ঘাঁটি। প্রধানমন্ত্রীর এসব কথা শুনে আবেগাপ্লুত হয়ে পড়েন শামীম ওসমান।এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হতে দেখা গেছে। এ সময়ে তার দিকে বারবার তাকাচ্ছিলেন তার আশেপাশে থাকা নেতাকর্মীরা।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *