মনে হয় বেশিদিন বাঁচবো না, মরেই যেহেতু যাবো এত বাহাদুরি কিসের, আমাকে ক্ষমা করেবন: শামীম ওসমান

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনৈতিক ব্যক্তিবর্গদের মধ্যে অন্যতম আলোচিত এক নাম এ কে এম শামীম ওসমান। তিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্বরত রয়েছেন। প্রায় প্রতিদিনিই নানা বিষয় নিয়ে সংবাদ মাধ্যমের শিরোনামে দেখা তাকে। সেই ধারাবাহিকতায় আবারো শিরোনামে এসেছেন তিনি।এদিকে এবার এমশামীম ওসমান বলেন, অনেকেই আমাকে নিয়ে খারাপ কথা করি। আমাকে যত গালি দিবে, আমার পাপ তত কম হবে।রোববার (৯ অক্টোবর) রাতে নগরীর জামতলা এলাকার কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে সিরাতুন্নবী (সা.) সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জ জেলা শাখা ‘আহলে সুন্নাত ওয়াল জামায়াত পরিষদ’ এ সম্মেলনের আয়োজন করে।শামীম ওসমান বলেন, পৃথিবী কতদিন থাকবে জানি না। আমি শুধু একটি জিনিস জানি। আমি আপনি কেউ থাকবো না। মরেই যেহেতু যাবো, এত বাহাদুরি কিসের? কিসের এত বড় বড় কথা? কে কার কাছে জবাব দেবে? আমাকে আমার উত্তর দিতে হবে। কেন জানি মনে হয় বেশিদিন বাঁচব না। আমি সবার কাছে ক্ষমাপ্রার্থী।

আমাকে ক্ষমা করবেন।বললেন, আপনারা আমার জন্য দোয়া করবেন। বিশ্বাসের সম্পর্ক আল্লাহর জন্য তৈরি একটি সম্পর্ক। আওয়ামী লীগ, বিএনপি, হেফাজত, খেলাফত নেই। এটা এক ভাইয়ের সাথে আরেক ভাইয়ের সম্পর্ক। এই সম্পর্কটা আমৃত্যু ধরে রাখতে চাই। মৃত্যুর পর যদি একটু হাতটা ওঠে, এটা অনেক বড় ব্যাপার।আওয়ামী লীগের এই সংসদ সদস্য আরও বলেন, সারাদিন নামাজ পড়লাম, রোজা রাখলাম- ইসলামে এমন কিছু নেই যা পালন করি না। বাসায় গিয়ে বাবা-মায়ের সাথে খারাপ ব্যবহার করলাম। তাহলে কি কিছু অবশিষ্ট আছে? কিছুই হবে না। খুব সহজ এবং খুব কঠিন।

একটি শিশু যখন তার মায়ের দিকে ভালোবাসার দৃষ্টিতে তাকায়, সেটার সওয়াব অনেক। আজ আমিও গিয়েছিলাম আমার বাবা-মা, আমার ভাইয়ের কবরে। সেখানে গিয়ে প্রায়ই দোয়া-দুরুদ পড়ি। যাদের মা-বাবা আছে, তারা বুঝবেন না। মানুষের সাথে ভালো ব্যবহার করে মৃত্যুবরণ করে আল্লাহকে খুশি করার চেষ্টা করা উচিত। আপনি যত বেশি শোকরিয়া করবেন, তত বেশি শান্তি পাবেন।এদিকে গত কয়েকদিন আগেই সপরিবারে হজে যান শামীম ওসমান। সেখানে গিয়েও কিন্তু দেশ ও দেশের মানুষের জন্য দোয়া করতে ভোলেননি তিনি।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *