Breaking News

বোঝার কোনো উপায় নেই এটা কলেজ

এবার গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি ডিগ্রি কলেজে ঢুকতেই বোঝার কোনো উপায় নেই, এটা ব্যানারালয় না কলেজ ভবন, নাকি আওয়ামী লীগ নেতাদের কার্যালয়। বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীর ব্যানার-ফেস্টুনে কলেজ গেট, মাঠ ও একাডেমিক ভবন ছেয়ে গেছে। এতে এলাকাবাসীর মাঝেও দেখা দিয়েছে চাপা ক্ষোভ।

জানা গেছে, আগামী ১৫ অক্টোবর গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ি থানা আওয়ামী লীগের সম্মেলন। সম্মেলন ঘিরে পদপ্রার্থীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ওইসব প্রার্থী নিজেদের ও তাদের শুভাকাঙ্ক্ষীদের বিভিন্ন ব্যানার-ফেস্টুন দিয়ে কলেজ ও আশপাশের এলাকা ঢেকে ফেলেছেন।

এদিকে সরেজমিন দেখা যায়, গাজীপুরের কোনাবাড়ি ডিগ্রি কলেজ ও দেওয়ালিয়াবাড়ি আ ক ম মোজাম্মেল হক উচ্চ বিদ্যালয়ের গেট, কলেজের একাডেমিক ভবন, প্রশাসনিক ভবন ছেয়ে ফেলেছে রাজনৈতিক নেতাদের ব্যানার-ফেস্টুনে। দূর থেকে দেখে বোঝার উপায় নেই এটি একটি কলেজ।

সভাপতি প্রার্থী আক্কাস আলী, আব্দুর রহমান মাস্টার, রাজীব চৌধুরী সহসভাপতি, আশিকুর রহমান জিয়া সাংগঠনিক সম্পাদক, গিয়াস উদ্দিন মোড়ল, সাদ্দাম হোসেন, মনিরুজ্জামান মনির, আব্বাস উদ্দিন খোকন সাধারণ সম্পাদক, আনোয়ার পারভেজ প্রমুখ নেতার বড় বড় ফেস্টুন টাঙানো রয়েছে।

এদিকে এলাকাবাসী ও শিক্ষার্থীরা বলছে, দুদিন পর কলেজ খোলা। কিন্তু ব্যানার-পোস্টার যেভাবে লাগানো হয়েছে, তাতে ক্লাসরুমে প্রবেশ করাটাই কষ্টকর হয়ে যাবে। একটি শিক্ষাপ্রতিষ্ঠানে এ ধরনের রাজনৈতিক পোস্টার লাগানো কতটা যৌক্তিক। এটি দেখতেও খারাপ লাগছে। আমরা চাই দ্রুত এসব ব্যানার-ফেস্টুন অপসারণ করা হোক।

এ বিষয়ে রাজনৈতিক নেতারা বলছেন, কয়েক দিন পর সম্মেলন। এ জন্য ফেস্টুন লাগানো হয়েছে। সম্মেলন ঘিরে সবাই যার যার প্রচারণায় ব্যস্ত সময় পার করছে। কলেজ ভবনে এভাবে রাজনৈতিক পোস্টার লাগানো কতটুকু যৌক্তিক–এমন প্রশ্নে তারা কোনো জবাব দেননি।

এদিকে কোনাবাড়ি ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. বিল্লাল হোসেন বলেন, ‘১৫ তারিখ তাদের সম্মেলন। এ জন্য তারা কলেজ ভবনে ব্যানার-ফেস্টুন লাগিয়েছে। এটা ঠিক নয়, তবে আমাদের কিছু করার নেই। কলেজ খুললে একটু সমস্যা হবে।’

About admin

Check Also

প্রধানমন্ত্রীর মহানুভবতায় চাকরি পেলেন পা হারানো ছাত্রলীগ নেতা মাসুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি পেয়েছেন ছাত্রশিবিরের নৃশংস হামলায় পা হারানো ছাত্রলীগ নেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *