Breaking News

ডিবির নাম বলে মানুষজনকে তুলে নেয়া হচ্ছে: হারুন

ডিবি প্রধান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, আমাদের কাছে তথ্যটা এসেছে, ডিবির নাম বলে মানুষজনকে তুলে নেয়া হচ্ছে। ডিবি যখন অভিযান পরিচালনা করে তখন সঠিক তথ্য দিয়েই অভিযান পরিচালনা করে।

রোববার (৯ অক্টোবর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, ডিবির নাম যেন কেউ ব্যবহার না করতে পারে সেজন্য আমরা যেমন অত্যাধুনিক আইডি কার্ড তৈরি করেছি, তেমনি কিউআর কোড সম্বলিত নতুন পোশাকও সংযুক্ত করেছি। এগুলো যদি আমাদের কাছে না থাকে তাহলে মনে রাখতে হবে ডিবির নাম কেউ ব্যবহার করছে। আর যাত্রাবাড়ীতে আমরা কোনো অভিযান পরিচালনা করিনি।

সম্প্রতি রাজধানীর উত্তরা ও যাত্রাবাড়ী থেকে দুজনকে ডিবি পুলিশ পরিচয়ে উঠিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। স্বজনদের অভিযোগ, জিডি করতে গেলে তাদের ঘুরিয়ে জিডি করতে বলা হয়। বলা হয়, তারা বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়েছেন- এই মর্মে জিডি করুন।

হারুন অর রশীদ বলেন, জনগণের কাছে অনুরোধ থাকবে, কেউ যদি ডিবি পরিচয় দেয় তাহলে তাদের আইডি কার্ড দেখতে চাইবেন। ডিবির প্রতিটি টিমের কাছে বলা আছে যে যে এলাকায় অভিযান পরিচালনা করবেন চাহিবা মাত্র কার্ড প্রদর্শন করবেন। কিন্তু আমরা ইদানিং এটাও শুনেছি, ডিবি পরিচয় দিয়ে অনেকে অনেককে ধরে নিয়ে আসছেন। পরে আমাদের কাছে আসলে অনেক খোঁজাখুঁজি করেও তাদের পাইনি। আমরা যখন খোঁজাখুঁজি করে পাইনি, তখন মনে করেছি কেউ ডিবি পরিচয় দিয়ে তাদের তুলে নিয়ে গেছে।

‘শুধু এটুকু বলতে চাই, আমরা স্বচ্ছ। কোথাও কোনো এলাকায় কেউ ডিবির নাম ব্যবহার করলে আপনারা চ্যালেঞ্জ করবেন। আইডি কার্ড দেখাতে না পারলে তখন আপনারা যা করবার তা করবেন।’

About admin

Check Also

প্রধানমন্ত্রীর মহানুভবতায় চাকরি পেলেন পা হারানো ছাত্রলীগ নেতা মাসুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি পেয়েছেন ছাত্রশিবিরের নৃশংস হামলায় পা হারানো ছাত্রলীগ নেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *