Breaking News

জামায়াতের সঙ্গে জোট ওপেন করে দিয়েছি: বিএনপি নেতা

জামায়তের সঙ্গে জোট ওপেন হয়ে গেছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। তিনি এও বলেছেন, এক সময় নির্বাচনি জোট হয়েছিল বলে সারা জীবন বিএনপি-জামায়াত বলতে হবে এমন নয়।
বিএনপির সঙ্গে জোট ভেঙে যাওয়ার বিষয়ে জামায়াতের একটি ইউনিটের রুকন সম্মেলনে দলটির আমির শফিকুর রহমান বক্তব্য রাখার পর বিএনপির কোনো নেতা এই প্রথম সরাসরি বক্তব্য রাখলেন।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনায় তিনি এ কথা বলেন। ‘নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন নয়’ বিষয়ে এই সভার আয়োজন করে বিএনপিপন্থি সংগঠন জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম।
টুকু অবশ্য কিছুদিন আগে জামায়াতের সঙ্গে জোট ত্যাগের বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন। তবে সেই বক্তব্য ছিল অনেকটাই পরোক্ষ, যার যেকোনো ব্যাখ্যা দেয়া সম্ভব।
‘যারা ধর্মীয় রাজনীতি করে তাদের সঙ্গে আমাদের নির্বাচনি জোট হয়েছিল’ উল্লেখ করে এবার টুকু বলেন, এর অর্থ এই না যে আওয়ামী সারাজীবন বিএনপি-জামায়াত বলবে। আমরা ওপেন করে দিয়েছি। যুগপৎ আন্দোলন করব। যার যা শক্তি আছে তা নিয়ে মাঠে আসব।‘

১৯৭১ সালে পাকিস্তানের পক্ষে অস্ত্র ধরা জামায়াতের সঙ্গে বিএনপির জোট চলছে সেই ১৯৯৯ সাল থেকে। সম্প্রতি ধর্মভিত্তিক দলটি আমির শফিকুর রহমান একটি রুকন সম্মেলনে ভার্চুয়ালি অংশ নিয়ে দলের কর্মীদেরকে জানান, বিএনপির সঙ্গে তাদের জোট ভেঙে গেছে। দুই দল যুগপৎ আন্দোলন করবে, কিন্তু জোটে আর নেই।

About admin

Check Also

প্রধানমন্ত্রীর মহানুভবতায় চাকরি পেলেন পা হারানো ছাত্রলীগ নেতা মাসুদ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহানুভবতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চাকরি পেয়েছেন ছাত্রশিবিরের নৃশংস হামলায় পা হারানো ছাত্রলীগ নেতা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *