সুনাম বাড়তে বাড়তে তা কোথায় নিয়ে যাওয়ার পরিকল্পনা আপনার?শেখ হাসিনাকে খালেদ মহিউদ্দিন

শেখ হাসিনার উদ্দেশে আমার কিছু কথা আছে৷ আপনার নাগাল পাচ্ছি না বলে ফর রেকর্ড এখানেই বলে রাখছি৷

একজনকে রাজবাড়ী থেকে গ্রেপ্তার করা হয়েছে, কারণ একটি ফেসবুক পোস্টে তিনি আপনার সুনাম ক্ষুন্ন ও মানহানি করেছেন৷ এই অপরাধের কারণে তিনি এখন কারাগারে আছেন৷ আমাদের প্রশ্ন তিনি আপনার ঠিক কতটা সুনাম ক্ষয় করেছেন, মানে সংখ্যাতাত্ত্বিকভাবে কিছু বললে আমার বুঝতে সুবিধা হয়৷ ধরা যাক আপনার সুনাম ১০০, অভিযুক্ত কি আপনার ১০/২০/৩০/৪০ নাকি তারও বেশি সুনাম ক্ষয় করেছিলেন? তাকে গ্রেপ্তারের পর আপনার সুনাম আবার ঠিক জায়গায় ফেরত চলে এসেছে তো?

আপনার সুনাম ও মানহানি নিয়ে আরও দুই একটি কথা এই বেলায় বলে রাখি৷ সামসুল আরেফিন চৌধুরী নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতা রাজবাড়ী সদর থানায় আপনার সুনাম রক্ষায় লিখিত অভিযোগ দেন৷ মঙ্গলবার দিবাগত রাতে রাজবাড়ী পৌরসভার বেড়াডাঙ্গা এলাকার নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ৷ এ খবরটি নিশ্চয়ই আপনার কানে গেছে, এখন কি ওই আওয়ামী লীগ নেতা বা পুলিশ কর্মকর্তাকে আপনি পুরস্কৃত করবেন? এই পুরস্কারে কি আপনার মান ও মর্যাদা আরও বাড়বে? বাড়তে বাড়তে তা কোথায় নিয়ে যাওয়ার পরিকল্পনা আপনার?

গ্রেপ্তারকৃত সোনিয়া আক্তার স্মৃতি বিএনপি করেন, রাত না পোহাতেই নিশ্চয়ই শুনতে পাব তিনি আরও অনেক দুষ্কর্মের সঙ্গে জড়িত? এমনকি আপনার গুরুত্বপূর্ণরা তাকে রোমহর্ষক সব বিশেষণে ভূষিতও করতে পারেন৷ শুধু ফেসবুকে স্ট্যাটাসই তাকে গ্রেপ্তারের একমাত্র কারণ নয় এরকমও হয়তো বলবেন আপনার সভাসদেরা৷ আমার প্রশ্ন, এই রকম একজন মারাত্মক যে রাজবাড়ীতে আছেন তা কি বোঝা গেল আপনাকে উদ্দেশ্য করে ফেসবুক স্ট্যাটাস দেওয়ার একমাস পর?

শেখ হাসিনা এখন যারা আপনার সুনাম করে তাদের তো আপনি চেনেনই৷ যারা দুর্নাম করে বা করতে চায় তারা নিশ্চয়ই হামলা-মামলায় শিখে যাবে, মানে কোনটা করা যাবে আর করা যাবে না৷ এইসব যোগ বিয়োগে আপনার সুনামের হালখাতাটা শক্ত করে ধরে রাখবেন৷ এই আমার পরামর্শ, পিরিয়ড৷

লেখক:  খালেদ মুহিউদ্দীন ডয়চে ভেলের বাংলা বিভাগের প্রধান। ২০ বছরেরও বেশি সময় ধরে সাংবাদিকতার সঙ্গে যুক্ত।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *