Breaking News

‘চামচাগিরিরও সীমা থাকে’, ভারতের রাষ্ট্রপতির সমালোচনায় কংগ্রেস নেতা

‘কোনও দেশেরই যেন দ্রৌপদী মুর্মুর মতো রাষ্ট্রপতি না থাকে’। ভারতের রাষ্ট্রপতি সম্পর্কে অবমাননাকর মন্তব্য করে বিতর্কে জড়ালেন কংগ্রেস নেতা উদিত রাজ। বৃহস্পতিবারই তাকে নোটিস পাঠাল জাতীয় মহিলা কমিশন। এর আগে প্রদেশ কংগ্রেস সভাপতি ও লোকসভার দলনেতা অধীর চৌধুরী দ্রৌপদীকে ‘রাষ্ট্রপত্নী’ বলে বিতর্কে জড়িয়েছিলেন। এবার সমালোচনার মুখে পড়লেন হাত শিবিরের আরেক নেতা।

বিতর্কের সূত্রপাত বুধবার রাতে। উদিত টুইটারে লেখেন, ‘দ্রৌপদী মুর্মুর মতো রাষ্ট্রপতি যেন কোনও দেশ না পায়। চামচাগিরিরও সীমা থাকে। উনি বলছেন, ৭০ শতাংশ গুজরাটের নুন খায়। নিজে নুন খেয়ে জীবনযাপন করলে বুঝতেন।’

প্রসঙ্গত, সম্প্রতি গুজরাটে গিয়েছিলেন রাষ্ট্রপতি। সেখানে এক কর্মসূচিতে অংশ নেওয়ার পরে তাকে বলতে শোনা যায়, ‘দেশের ৭৬ শতাংশ নুন গুজরাটেই উৎপন্ন হয়। সুতরাং বলাই যায়, গোটা ভারতই গুজরাটের নুন খায়।’ তার এই মন্তব্যকেই আক্রমণ করলেন উদিত।

জাতীয় মহিলা কমিশনের চেয়ারম্যান রেখা শর্মার অভিযোগ, কেবলমাত্র একজন নারী নয়, উদিতের কটাক্ষ সরকারের সাংবিধানিক প্রধানের বিরুদ্ধে। এই ধরনের মন্তব্যকে ‘লজ্জাজনক’ বলেও তোপ দাগেন তিনি।

এদিকে বিজেপির জাতীয় মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা টুইটারে তীব্র নিন্দা করেছেন উদিতের মন্তব্যের। তিনি মনে করিয়ে দিয়েছেন, অধীররঞ্জন চৌধুরীর ‘রাষ্ট্রপত্নী’ মন্তব্যের কথা। এরপর উদিতের মন্তব্যের নিন্দা করে তার প্রশ্ন, ‘কংগ্রেস কি আদিবাসী সমাজকে এভাবেই অপমান করে চলবে?’ সূত্র: টাইমস নাউ।

About admin

Check Also

নেছারাবাদে অভিভাবক দম্পত্তিকে ঝাড়ু পেটার হুমকির অভিযোগ

নেছারাবাদে স্বরূপকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এক ছাত্রী অভিভাবক দম্পত্তিকে ঝাড়ু পেটা করে বিদ্যালয় থেকে বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *