‘গ্যাঞ্জাম পার্টি’র দুজন আটক

‘গ্যাঞ্জাম’ সৃষ্টি করে ছিনতাইয়ের চেষ্টার অভিযোগে গ্রেফতার আল রাজু (২৫) ও সুমন খানকে (২৯) কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৫ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীমের আদালত এ আদেশ দেন।এ দিন আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে আসামিপক্ষ জামিন আবেদন করে। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) রাতে উত্তরা ১৩ নম্বর সেক্টরের ১৩ নম্বর রোড থেকে তাদের গ্রেফতার করে উত্তরা পশ্চিম থানা পুলিশ।

গ্রেফতারের বিষয়টি সময় সংবাদকে নিশ্চিত করেন উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন।

জানা গেছে, এরা রাতে পথচারী কিংবা গাড়িচালকদের সঙ্গে পরিকল্পিতভাবে ঝগড়া লাগান। এরপর কৌশলে তাদের টাকা-পয়সা, মোবাইল, ল্যাপটপ ছিনিয়ে পালিয়ে যান।

ইচ্ছাকৃতভাবে ঝগড়া লাগিয়ে ছিনতাই করে বলে স্থানীয়দের কাছে এরা ‘গ্যাঞ্জাম পার্টি’ নামে পরিচিত। এর আগে একই অভিযোগে দুটি মামলা আছে। গ্রেফতারও হয়েছেন, জেলও খেটেছেন তারা।

গ্রেফতার হওয়া রাজু ঢাকা জেলার তুরাগ থানার ভাবনারটেক এলাকার নুর আলমের ছেলে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। অপর আসামি সুমন পিরোজপুরের কাউখালী উপজেলার রুস্তম আলী খানের ছেলে।

উত্তরা পশ্চিম থানার ওসি সময় সংবাদকে জানান, গ্যাঞ্জাম পার্টির মূলহোতা রাজুর ৮-১০ জনের একটি গ্রুপ আছে। তারা রাতে উত্তরাসহ ঢাকার বিভিন্ন এলাকায় আড্ডা দেয়। এরপর কোনো পথচারীকে একা পেলে তার সঙ্গে একজন পরিকল্পিতভাবে ধাক্কা খেয়ে ‘এই আমারে ধাক্কা দিলি ক্যান’ বলে ঝগড়া লাগিয়ে দেয়। এ সময় বাকিরাও আশপাশ থেকে এসে তাকে মারধর শুরু করে। এরপর তার কাছে থাকা টাকা-পয়সা ও মোবাইল হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।

মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে একই কায়দায় রাজু ও সুমন ঝগড়া লাগায় লুৎফুর রহমান নামে স্থানীয় এক ব্যক্তির সঙ্গে। লুৎফুর রাত সাড়ে ১১টার দিকে তার প্রাইভেটকার চালিয়ে আসছিলেন। হঠাৎই তার গাড়ির সামনে এসে রাজু বলে উঠে, ‘আমাকে গাড়ি দিয়ে ধাক্কা দিলি ক্যান’। এ সময় তারা লুৎফুরকে মারধর করে টাকা ও মোবাইল ছিনিয়ে নিতে চাইলে তিনি চিৎকার শুরু করেন।

তার চিৎকার শুনে পুলিশের টহল টিম ঘটনাস্থলে যায় এবং দুজনকে গ্রেফতার করে। স্থানীয়রা আগে থেকেই তাদের এ ‘গ্যাঞ্জাম’ কৌশল জানতো। তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হয়েছে বলে জানান ওসি মোহসীন।

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *