Breaking News

৫ টাকার মোমবাতি ২০ টাকা

বিদ্যুৎ বিপর্যয়ের দিনে বাজারে দাপট দেখাচ্ছে মোমবাতি। বিদ্যুৎ না থাকায় ঢাকাসহ বিভিন্ন স্থানে মোমবাতি কিনছেন সাধারণ মানুষ। এই সুযোগে কিছু ব্যবসায়ী মোমবাতির দাম বেশি নিচ্ছেন। সন্ধ্যার পর থেকে মোমবাতি নিয়ে কোথাও কোথাও কাড়াকাড়ি পড়ে যায়। 

সরেজমিনে দেখা গেছে, রাজধানীর আগারগাঁও বাজার ও বিএনপি বাজারের বিভিন্ন দোকানে মোমবাতি খুঁজছেন ক্রেতারা। ব্যবসায়ীরা ৫ টাকার মোমবাতি ২০ টাকায় বিক্রি করছেন। এমনকি ২০ টাকায়ও পাওয়া যাচ্ছে না। বাজারের বেশিরভাগ মুদি দোকানে মোমবাতি পাওয়া যাচ্ছে না। কিছু দোকানে পাওয়া গেলেও তারা দাম নিচ্ছে ৪-৫ গুণ বেশি।
\
আগারগাঁওয়ের বিএনপি বাজারের মুদি দোকানি রশিদ ঢাকা পোস্টকে বলেন, আমাদের বাজারে কোনো দোকানেই মোমবাতি পাওয়া যাচ্ছে না। মুদি দোকানে যা মোমবাতি ছিল সব বিক্রি হয়ে গেছে। কত করে বিক্রি করেছেন এমন প্রশ্নে দোকানিরা জানান, ১০ থেকে ১৫ টাকা প্রতি পিস মোমবাতি বিক্রি করেছি। তবে বাজারের পানের দোকানগুলোতে আমাদের চেয়েও বেশি দামে মোমবাতি বিক্রি করা হচ্ছে।

বিএনপি বাজারে পানের দোকানে গিয়ে দেখা গেছে, মোমবাতি ক্রেতাদের উপচে পড়া ভিড়। দোকানির কাছ থেকে মোম কিনতে ক্রেতারা কাড়াকাড়ি করছেন। তবে বিক্রেতা একজন ক্রেতার কাছে দুটির বেশি মোমবাতি বিক্রি করছেন না।

বিলকিস নামের এক ক্রেতা ঢাকা পোস্টকে বলেন, বিদ্যুৎ না থাকার সুযোগে দোকানদাররা ৫ টাকার মোম ২০ টাকা করে নিচ্ছে। বেশি দাম হলে আমাদের নিতে হচ্ছে। কারণ বাসায় কোনো লাইট নেই। সন্ধ্যা থেকেই অন্ধকারে আছি। কোনো মুদি দোকানে মোমবাতি পাইনি। এখানে এসে দুটা পেলাম।

আগারগাঁও বাজারের সৈয়দ নামের এক ক্রেতা ঢাকা পোস্টকে বলেন, খুব সমস্যায় পড়ে গেছি। সন্ধ্যা থেকে বাসায় পরিবারসহ অন্ধকারে আছি। ভেবেছিলাম বিদ্যুৎ চলে আসবে। কিন্তু গ্রিডে সমস্যার কারণে নাকি বিদ্যুৎ অনিশ্চিত হয়ে গেছে। বাজারে এসেছি মোমবাতি কিনতে। কিন্তু কোনো দোকানে পাচ্ছি না।

About admin

Check Also

ব্রাহ্মণবাড়িয়াকে মাগুরার দাদা বানিয়েছে আ. লীগ: ফখরুল

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা মাগুরা নির্বাচনের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *