বিদ্যুৎ বিভ্রাট, গুজব না ছড়িয়ে ধৈর্য ধরার অনুরোধ পলকের

জাতীয় গ্রিডে ত্রুটির কারণে বিদ্যুৎ নেই ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনার অধিকাংশ এলাকায়। আর এই বিভ্রাটের সময় গুজব না ছড়িয়ে ধৈর্য ধরার অনুরোধ করেছেন তথ্য-যোগাযোগ ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে দেয়া এক পোস্টে এই অনুরোধ জানিয়েছেন তিনি।

পোস্টে তিনি বলেন, আমিন বাজার গ্রিড পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হয়েছে। পাওয়ার গ্রিডে ট্রিপ এক সেকেন্ডে হলেও রিস্টরেশন অনেক লম্বা আর জটিল প্রসেস। সন্ধ্যার থেকে রাত ৮ টার মধ্যে ঢাকা শহরের সব এলাকা এবং তারপর ৯ টার মধ্যে চট্টগ্রামের সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

তিনি আরও বলেন, পাওয়ার গ্রিডের ইঞ্জিনিয়ার ও টেকনিশিয়ানরা কাজ করছেন, গুজব না ছড়িয়ে একটু ধৈর্য ধরার অনুরোধ থাকলো শহর অঞ্চলের সবার প্রতি।

প্রসঙ্গত, জাতীয় গ্রিডে ত্রুটির কারণে বিদ্যুৎ নেই ঢাকা, চট্টগ্রাম, সিলেট, খুলনার অধিকাংশ এলাকায়। এমনটি জানিয়েছে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেড (পিজিসিবি)।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ২টার পর একযোগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। তবে রাতের মধ্যেই বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে বলে আশা করছে দেশের একমাত্র বিদ্যুৎ সঞ্চালনকারী সংস্থা পিজিসিবি।

এরইমধ্যে ঘোড়াশাল ও টঙ্গীসহ কয়েকটি পাওয়ার প্লান্ট চালু হয়েছে। পিজিসিবি জানিয়েছে, গুরুত্বপূর্ণ স্থাপনায় বিদ্যুৎ সরবরাহে অগ্রাধিকার দেয়া হচ্ছে।

/এনএএস

About admin

Check Also

সুখবর দিলেন মিথিলা

দুই বাংলার অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। সম্প্রতি এই অভিনেত্রী জানালেন— নতুন একটি ওয়েব সিরিজে যুক্ত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *