Breaking News

জঙ্গিদের চেয়ে র‍্যাব অনেক স্মার্ট: ডিজি

জঙ্গিদের চেয়ে র‍্যাব অনেক বেশি স্মার্ট বলে মন্তব্য করেছেন র‍্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। আজ সোমবার দুপুরে রাজধানীর বনানী পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন ও আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেশব্যাপী র‍্যাবের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা সাংবাদিকদের সামনে তুলে ধরতে গিয়ে তিনি এ কথা বলেন।

হিন্দু সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় অনুষ্ঠান শারদীয় দুর্গা পূজার উপলক্ষে সুনির্দিষ্ট কোনো হুমকি রয়েছে কিনা জানতে চাইলে র‍্যাব মহাপরিচালক বলেন, ‘না, এখনো পর্যন্ত কোনো ধরনের হুমকি নেই। আমরা সাইবার মনিটরিং করছি। গোয়েন্দা নজরদারি অতীতের যে কোনো সময়ের তুলনায় বেশি আছে।’

৫০ থেকে ৬০ জন যুবক ঘর ছেড়েছে। সেটা পূজায় কোনো ধরনের হুমকি কিনা। এমন প্রশ্নে র‍্যাব ডিজি বলেন, ‘জঙ্গিরা যত স্মার্টই হোক না কেন। আমার র‍্যাব আরও বেশি স্মার্ট। আমি আশ্বাস দিতে চাই র‍্যাব আগের চেয়ে আরও বেশি স্মার্ট হয়েছে। ওরা যত স্মার্টই হোক, কোনো ধরনের সফলতা পাবে না।’

পূজায় সবকিছু বিবেচনায় পূজা মণ্ডপে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে উল্লেখ করে ডিজি বলেন, ‘যারা ঘর ছেড়েছেন তাদের মনিটরিং করা হচ্ছে। পূজার শেষে কিছুদিনের মধ্যে আমরা ভালো কিছু রেজাল্ট দিতে পারব। আমরা এটা নিয়ে কাজ করছি।’

র‍্যাব প্রধান বলেন, পূজা মণ্ডপসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে স্যুইপিং পরিচালনার পাশাপাশি র‍্যাবের বোম ডিসপোজাল ইউনিট যে কোনো উদ্ভূত পরিস্থিতির জন্য সার্বক্ষণিকভাবে প্রস্তুত রয়েছে। এ ছাড়া যে কোনো হামলা মোকাবিলায় র‍্যাবের স্পেশাল ফোর্সের কমান্ডো টিম, র‍্যাব এয়ার উইংয়ের হেলিকপ্টার সার্বক্ষণিক প্রস্তুত রয়েছে।

তিনি আরও বলেন, প্রতিটি ব্যাটালিয়নে কন্ট্রোল রুমের মাধ্যমে স্থানীয় পূজা কমিটি, জনপ্রতিনিধি ও আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে সমন্বয় রাখছে উল্লেখ করে তিনি বলেন, র‍্যাব সদর দপ্তরে কন্ট্রোল রুমের (কন্ট্রোল রুমের হটলাইন নম্বর: ০১৭৭৭৭২০০২৯) মাধ্যমে ঢাকাসহ সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ ও সমন্বয় করা হচ্ছে। নাশকতাসহ যেকোনো পরিস্থিতি মোকাবিলায় টহল ও সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

উল্লেখ্য, শারদীয় দুর্গা পূজাকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করতে প্রত্যেক বছরের মতো এ বছরও বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে র‍্যাব। যে কোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত র‍্যাব।

দুর্গা পূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে র‍্যাব গত ২৫ সেপ্টেম্বর থেকে সারা দেশব্যাপী গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে। অক্টোবরের ১ তারিখ থেকে ৬ তারিখ পর্যন্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। র‍্যাবের ডগ স্কোয়াড সার্বক্ষণিক পূজা মণ্ডপ ও গুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় স্যুইপিং কার্যক্রমসহ ডগ স্কোয়াড প্রস্তুত রয়েছে।

About admin

Check Also

ব্রাহ্মণবাড়িয়াকে মাগুরার দাদা বানিয়েছে আ. লীগ: ফখরুল

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা মাগুরা নির্বাচনের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *