Breaking News

চীনে গাধা রপ্তানি করবে পাকিস্তান

পাকিস্তান থেকে গাধা আমদানি করতে চায় চীন।আজ মঙ্গলবার পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।গতকাল সোমবার দেশটির বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা সিনেটের বাণিজ্যবিষয়ক স্থায়ী কমিটিকে এই তথ্য জানিয়েছেন।
কর্মকর্তারা জানান, মাংস রপ্তানির জন্য চীন বড় বাজার।স্থায়ী কমিটির সদস্য দিনেশ কুমার জানান, চীন গাধার পাশাপাশি কুকুরও রপ্তানির জন্য পাকিস্তানের কাছে অনুরোধ জানিয়েছে।

সিনেটর আবদুল কাদির জানিয়েছেন, চীনের রাষ্ট্রদূত ইতোমধ্যে বেশ কয়েকবার পাকিস্তান থেকে মাংস রপ্তানির বিষয়ে আলোচনা করেছেন সিনেটর মির্জা মুহাম্মাদ আফ্রিদি জানান, আফগানিস্তানে পশুর দাম তুলনামূলকভাবে কম হওয়ায় পাকিস্তান সেখান থেকে আমদানি করে পরবর্তীতে চীনে মাংস রপ্তানি করতে পারে।

বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা কমিটিকে আরও জানান, আফগানিস্তানের পশুদের দেহে চর্মরোগের প্রাদুর্ভাব দেখা দেওয়ায় সাময়িকভাবে সেখান থেকে পশু আমদানি বন্ধ আছে।

পশু আমদানির বিষয়টি ছাড়াও স্থায়ী কমিটি ৫টি রপ্তানি খাতের বিদ্যুৎ খরচে ভর্তুকি তুলে নেওয়ার সিদ্ধান্তে উদ্বেগ প্রকাশ করে। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ সিদ্ধান্ত পুনর্বিবেচনা করতে অর্থ মন্ত্রণালয়কে অনুরোধ জানিয়েছে।

স্থায়ী কমিটি সুপারিশ করেছে, সরকারের উচিত রপ্তানি খাতে বিদ্যুৎ ভর্তুকির বিষয়টি যত দ্রুত সম্ভব সমাধান করা।

About admin

Check Also

পুলিশ বলল ‘নেই’, হাজতখানা থেকে স্বামী চিৎকার করে স্ত্রীকে বলল ‘আছি’

আইনজীবী এবং মানবাধিকারকর্মী আবুল হোসাইন রাজন। পুরান ঢাকার বাসা থেকে অফিসের উদ্দেশ্যে বের হয়েছিলেন ২২ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *