Breaking News

আওয়ামী লীগ ছাড়া কেউ জয়ী হবে না : অলি

ক্ষমতাসীন আওয়ামীলীগ দীর্ঘ দিন ক্ষমতায় থেকে একনায়কতন্ত্র রাজত্ব কায়েম করেছে। অবৈধ্য ভাবে ক্ষমতায় থেকে দেশের গণতন্ত্র ধ্বংস করেছে যার ফলে দেশের জনগণ তাদের ভোটাধীকার হারিয়েছে বলে দাবি বিএনপির। এই অপশাসন থেকে দেশের মানুষকে মুক্ত করতে বিএনপি আন্দোলন সংগ্রাম করে যাচ্ছে। যেহেতু আওয়ামীলীগ একটি বড় দল তাদের ক্ষমতা থেকে হটাতে রাজনৈতিক দলগুলোর ঐক্যের মাধ্যমে আন্দোল ছাড়া কঠিন সেই কারনে বিভিন্ন রাজনৈতিক দলের সাথে ঐক্যের জন্য আলোচনা করা হচ্ছে বলে জানান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সরকার পতনে এলডিপি সঙ্গে ঐক্যে মতে পৌঁছেছে মন্তব্য করে যা বললেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকার পতনের আন্দোলনে বিএনপির পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছে এলডিপি। সোমবার (৩ অক্টোবর) রাতে রাজধানীর মহাখালীতে জাতীয় ঐক্য গড়ার অংশ হিসেবে কর্নেল (অব.) অলি আহমেদের নেতৃত্বাধীন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সঙ্গে সংলাপ করে বিএনপি। অলি আহমদের বাসায় বৈঠক শেষে দুই পক্ষের নেতারা সাংবাদিকদের এসব কথা বলেন।
বৈঠক প্রসঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখানে সরকার পতনের আন্দোলনের দাবি নিয়ে আলোচনা হয়েছে। আমরা অন্যান্য দলের সঙ্গে কথা বলব। সবার সঙ্গে কথা বলে দাবিনামা চড়ান্ত করা হবে।

তিনি আরও বলেন, ‘আমরা সবাই মনে করি এই সরকারের পদত্যাগ করতে হবে । পদত্যাগ এবং নির্বাচনের সময় নিরপেক্ষ সরকারের কাছে বা অন্তর্বর্তী সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে। একই সঙ্গে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ গ্রেফতারকৃত সব রাজনৈতিক নেতার মুক্তির বিষয়ে আমরা একমত হয়েছি।একটাই দাবি- এই সরকারের পদত্যাগ। বিএনপি দীর্ঘদিন ধরে সরকারবিরোধী আন্দোলনে লিপ্ত রয়েছে। এখন আমরা সবাই ঐক্যবদ্ধভাবে এই সরকারের বিরুদ্ধে আন্দোলন করতে চাই।

এ সময় নির্বাচনকালীন সরকার কেমন হবে সে প্রসঙ্গে অলি বলেন, বৈঠকে আমরা সিদ্ধান্ত নিয়েছি এই সরকারকে ক্ষমতা ছেড়ে দিয়ে সংসদ ভেঙে দিতে হবে। নতুন সরকার আসবে, তারা প্রশাসন ঠিক করবে। যখন জনগণ প্রস্তুত হবে, যখন প্রশাসন প্রস্তুত হবে, জনগণ যখন নির্ভয়ে ভোট দিতে পারবে, যখন নির্বাচনের উৎসবমুখর পরিবেশে তৈরী হবে, তখনই নির্বাচন হবে। বর্তমান পরিস্থিতিতে নির্বাচন হলে, আওয়ামী লীগ ছাড়া কেউ জয়ী হবে না। কারণ সব জায়গায় ছাত্রলীগ ও যুবলীগের আধিপত্য।
জাতীয় ঐক্য তৈরি করে সরকার পতনের আন্দোলন বেগবান করতে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ শুরু করেছে বিএনপি। গত ২ অক্টোবর কল্যাণ পার্টির সঙ্গে বৈঠকের মধ্য দিয়ে এই সংলাপ শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে সোমবার সকালে ২০ দলীয় জোট জাতীয় পার্টির (কাজী জাফর) সঙ্গে এবং রাতে এলডিপির সঙ্গে বৈঠক করে বিএনপি।
প্রসঙ্গত, সরকার হটাতে ঐক্যের মাধ্যমে আন্দোলনের প্রস্তুতি নিচ্ছে বিএনপি মন্তব্য করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ঐক্যের আন্দোলনের মাধ্যমে সরকারকে পতন ঘটিয়ে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠিত করা হবে।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *