অন্ধকার ঢাকায় পুলিশকে সতর্ক থাকার নির্দেশ

দুর্গাপূজার মধ্যে বিদ্যুৎ বিপর্যয়ে গোটা ঢাকা শহর প্রায় অন্ধকারে ঢাকা পড়ায় পুলিশ বাহিনীর সব সদস্যকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার মোহা. শফিকুল ইসলাম মঙ্গলবার সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পূজামণ্ডপগুলোতে বাড়তি সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে।

জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় ঢাকা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ দেশের বড় এলাকা বিদ্যুৎহীন মঙ্গলবার দুপুর থেকে।

ঢাকার বিভিন্ন বাণিজ্যিক ও বহুতল ভবনে জেনারেটর থাকলেও দীর্ঘ সময় চলতে গিয়ে ডিজেল ফুরিয়ে যাওয়ায় সন্ধার পর ঢাকার অনেক এলাকায়ই অন্ধকার নেমে এসেছে।

এর মধ্যেই ঢাকা মহানগরে ২৪২টি পূজা মণ্ডপে চলছে হিন্দু সম্প্রদায়ের দুর্গাপূজা।
তাই অস্বাভাবিক এই পরিস্থিতিতে পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে সন্ধ্যায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান ঢাকার পুলিশ কমিশনার শফিকুল।
তিনি বলেন, “বিদ্যুৎ বিপর্যয়ের পর থেকে পুলিশের প্রতিটি ইউনিটকে, বিশেষ করে পূজামণ্ডপগুলোয় বাড়তি সতর্কতার নির্দেশ দেওয়া হয়েছে।”
পূজামণ্ডপগুলোতে যাতে পর্যাপ্ত আলোর ব্যবস্থা থাকে, সে বিষয়ে পদক্ষেপ নিতে নির্দেশনা দিয়েছেন পুলিশ কমিশনার।
রাজধানীসহ সারাদেশে বিদ্যুৎ বিভ্রাটের কারণে এর প্রভাব পড়েছে পূজা মণ্ডপগুলোতেও।
বিকাল থেকে রাজধানীর পূজা মণ্ডপগুলোর বেশ কয়েকটিতে জেনারেটরের মাধ্যমে পূজার কার্যক্রম চলে।
পুরান ঢাকার তাঁতিবাজার এলাকার বেশ কয়েকটি মণ্ডপে বিদ্যুৎ বিভ্রাটের কারণে জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হলেও কয়েকটি মণ্ডপে আলোর ব্যবস্থা ছিল না। ফলে সেসব মণ্ডপের সামনে দর্শনার্থীদের ভিড় ছিল না।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *