Breaking News

মানুষের মধ্যে তাকওয়া না থাকায় সমাজে নানা অপরাধ সংগঠিত হচ্ছে

নৈতিক অবক্ষয় রোধ ও চারিত্রিক অধঃপতন থেকে বাঁচতে আত্মশুদ্ধির বিকল্প নেই। আর আত্মশুদ্ধির জন্য সাদেকীন বান্দাদের সোহবত ও মুজাহাদা জরুরি। দুনিয়াবী শান্তি ও পরকালীন আজাব থেকে মুক্তি পেতে পরিশুদ্ধ কলব গঠনে আমাদের চেষ্টা চালিয়ে যেতে হবে। আলেম-গাইরে আলেম সবার জন্যই পরিশুদ্ধ কলব প্রয়োজন। এই পরিশুদ্ধ কলব ও আল্লাহর ভয় তাকওয়া বান্দার মধ্যে না থাকার কারণেই সমাজে আজ বিশৃঙ্খলা ও নানা অপরাধ সংগঠিত হচ্ছে। এ থেকে উত্তোরণের জন্য আমাদের নিয়মিত ইসলাহে নফসের মেহনত ও মুজাহাদা চালিয়ে যেতে হবে।

আজ সোমবার রাজধানীর ভাটারাস্থ জামিয়া সাঈদিয়া কারিমিয়া (ভাটারা মাদারাসা) কমপ্লেক্সে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে ও ঢাকা মহানগর উত্তরের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ওলামা ইসলাহী মজলিসে সংগঠনের প্রধান উপদেষ্টা মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই এসব কথাগুলো বলেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নুরুল হুদা ফয়েজীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা গাজী আতাউর রহমান ও যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতী হেমায়েতুল্লাহ কাসেমীর পরিচালনায় ওলামা ইসলাহী মজলিসে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা মুফতী সৈয়দ মো. ফয়জুল করীম।

তিনি বলেন, বলেন, আল্লাহকে পাওয়ার জন্য আমাদের মুজাহাদা করতে হবে। মুজাহাদার মাধ্যমে বান্দা আল্লাহর কাছাকাছি হয়। মুজাহাদা বা সাধনার মাধ্যমে তাযকিয়ায়ে নফস তথা আত্মশুদ্ধি হাসিল হয়। আজ আমাদের ওলামা-তোলাবা ও আওয়াম সবার জন্যই আত্মশুদ্ধি প্রয়োজন। আত্মশুদ্ধি ও ইসলাহে নফসের গুরুত্ব অনুধাবন করতে হবে। আত্মশুদ্ধির মাধ্যমে আমাদের আত্মার রোগ অহংকার ও অহমিকা বোধ-এর মূলোৎপাটন সম্ভব।

উক্ত মজলিসে অন্যান্যদের মধ্যে ইসলাহী আলোচনা পেশ করেন ভারতের প্রখ্যাত বুযুর্গ হারদুঈ (রহ.)-এর খলিফা ও বিশিষ্ট ফকিহ মুফতী মিজানুর রহমান সাঈদ, বিশিষ্ট লেখক, গবেষক ও স্কলার মাওলানা উবায়দুর রহমান খান নদভী, নানুপুর হযরতের খলিফা মাওলানা ফরিদ উদ্দিন আল মোবারক, তেজগাঁও রেলগেট মাদরাসার শাইখুল হাদিস ড. মাওলানা মুশতাক আহমদ।
ইসলাহী মজলিসে আরও উপস্থিত ছিলেন খুলনার পীর অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, সাঈদ নগর জামিয়ার মুহতামিম হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক মুফতী কেফায়েতুল্লাহ কাশফী, ঢাকা মহানগর উত্তর সেক্রেটারি মুফতী মোহাম্মদ উল্লাহ আনসারী ও ঢাকা মহানগর দক্ষিণ সেক্রেটারি মুফতী বাছির উদ্দিন মাহমুদ।

About admin

Check Also

১৯১ অনলাইন নিউজ পোর্টাল বন্ধে চিঠি দেয়া হয়েছে : তথ্যমন্ত্রী

১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগাযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *