Breaking News

কেবিন ক্রুদের অন্তর্বাস পরা বাধ্যতামূলক করল পাকিস্তান

পাকিস্তানের সরকারি উড়োজাহাজ পরিষেবা সংস্থা পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্স (পিআইএ) সম্প্রতি এক নির্দেশনা দিয়েছে। সেই নির্দেশনায় সংস্থার সব কেবিন ক্রুকে অন্তর্বাস পরা ‘বাধ্যতামূলক’ বলে আদেশ দিয়েছে পিআইএ কর্তৃপক্ষ।

পিআইয়ের মহাব্যস্থাপক আমির বশির স্বাক্ষরিত এই নির্দেশনাটি জারি করা হয়েছে বৃহস্পতিবার। সেখানে বলা হয়েছে, ‘পিআইএ কর্তৃপক্ষ লক্ষ্য করছে যে কয়েকজন কেবিন ক্রু ভ্রমণ, হোটেলে অবস্থান ও বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করার সময় পোশাকের ব্যাপারে উদাসীন থাকছেন কিংবা ক্যাজুয়ালি পোশাক পরছেন।’‘ব্যাপারটি খুবই উদ্বেগজনক। কারণ এ ধরনের অসচেতনতার কারণে কেবল ক্রুরাই অস্বস্তিকর অবস্থায় পরছেন না, বরং এয়ারলাইন্সেরও ওপরও তার নেতিবাচক প্রভাব পড়ছে এবং সংস্থার ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

’কর্মীদের ‘সঠিকভাবে পোশাক পরিধান’ ও সেই পোশাকের নিচে ‘অবশ্যই যথাযথ অন্তর্বাস পরতে হবে’ উল্লেখ করে পিআইয়ের মহাব্যবস্থাপক সাক্ষরিত সেই নির্দেশনায় আরও বলা হয়, ‘সংস্থার সকল পুরুষ ও নারী ক্রুর উচিত আমাদের সংস্কৃতি ও জাতীয় নৈতিকতার মানদণ্ড অনুযায়ী পোশাক পরা।’নতুন নিয়ম জারির পাশাপাশি তা ঠিকমতো মানা হচ্ছে কিনা- তদারক করা ও কোনো ক্রু যদি নিয়মের ব্যত্যয় করেন, সেক্ষেত্রে তা কর্তৃপক্ষকে জানাতে গ্রুমিং কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে বলেও উল্লেখ করেছে পিআইএ।কেবল নতুন নিয়ম জারি নয়, তা ঠিকমত মানা হচ্ছে কিনা, তা তদারক করা এবং নিয়মের ব্যত্যয় ঘটলে সঙ্গে সঙ্গে তা জানানোর জন্য গ্রুমিং অফিসারদের নির্দেশনা দিয়ে রেখেছে পিআইএ। সূত্র: জিইও টিভি

About admin

Check Also

বিশ্বজুড়ে টুইটারে সমস্যা, লগ ইন করতে পারছেন না হাজার-হাজার ইউজার

আচমকা সমস্যায় টুইটার ব্যবহারকারীরা। অভিযোগ, টুইটারে লগ ইন করতে পারছেন না বহু ব্যবহারকারী। তবে কেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *