Breaking News

ঝোপের ভেতর প্রাথমিক পাঠ্য বইয়ের বান্ডিল, ছবি ভাইরাল

ফরিদপুরের নগরকান্দায় প্রাথমিক বিদ্যালয়ের সরকারি বইয়ের তিনটি বান্ডিল পড়েছিল একটি ঝোপের মধ্যে। তাও আবার নগরকান্দা উপজেলা শিক্ষা অফিস ভবনের পেছনে।

স্থানীয়রা ঝোপের মধ্যে পড়ে থাকা বইয়ের বান্ডিলের ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন। সেই ছবি এখনও মানুষের মোবাইলে মোবাইলে ঘুরপাক খাচ্ছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় সৃষ্টি হয়েছে।

অভিযোগ রয়েছে, বেশ কিছুদিন আগে নগরকান্দা শিক্ষা অফিসের লোকজন বইগুলো গোডাউন থেকে নিয়ে ঝোপের মধ্যে ফেলে দেন। গত ২৭ সেপ্টেম্বর মঙ্গলবার শিক্ষা অফিস ভবনের পেছনে বইয়ের বান্ডিলগুলো স্থানীয়দের চোখে পড়লে তারা ছবি তুলে ফেসবুকে পোষ্ট করেন। ছবি ভাইরাল হওয়ার পর টনক নড়ে সংশ্লিষ্ট শিক্ষা অফিসের। পরে অফিসের লোকজন বইগুলো বস্তায় ভরে নিয়ে ফের গোডাউনে এনে রাখেন।

জানা গেছে, উপজেলায় মোট ৮৫টি প্রাথমিক বিদ্যালয়ের ২২ হাজার ২৯১ জন শিক্ষার্থীর একটি তালিকা করে বই সংগ্রহ করেন সংশ্লিষ্টরা। পরে তালিকা অনুযায়ী এসব শিক্ষার্থীদের বই বিতরণও করা হয়। কিন্তু প্রকৃত শিক্ষার্থীদের চেয়ে এ তালিকা বেশি হওয়ায় ২০৬১ টি বই থেকে যায় শিক্ষা অফিসের গোডাউনে।

তবে বিষয়টি নিয়ে নগরকান্দা উপজেলা শিক্ষা অফিস সংশ্লিষ্টদের বক্তব্য জানতে চাইলে কেউ তেমন মুখ খুলেননি। সবাই এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন।

তারমধ্যে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকালে উপজেলা শিক্ষা অফিস সহকারী শামীম বলেন, বইগুলোয় উইপোকা ধরায় বের করে ঝেড়েছিলাম। পরে আবার বইগুলো এনে গোডাউনেই রেখেছি।

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা রূপা আক্তার বলেন, এ বিষয় আমার কিছুই জানা নেই। উপজেলা শিক্ষা কর্মকর্তা কাজী রাশেদ মামুন বলেন, আমি একটা ঝুম মিটিংয়ে আছি এখন কথা বলতে পারবো না।

About admin

Check Also

ব্রাহ্মণবাড়িয়াকে মাগুরার দাদা বানিয়েছে আ. লীগ: ফখরুল

আওয়ামী লীগ নেতাদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আপনারা মাগুরা নির্বাচনের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *