Breaking News

ছাত্রলীগকে নিষিদ্ধ না করলে দেশে নারী শিক্ষা বন্ধ হয়ে যাবে: কর্নেল আলী বীর বিক্রম

নির্বাচন জাতীয় সংসদ নির্বাচনের সময় যত এগিয়ে আসছে ততই দেশের রাজনৈতিক দলগুলো সরব হয়ে উঠছে। এদিকে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের সমালোচনা করে চলেছে অনেক রাজনৈতিক দলের নেতারা। এবার ড. কর্নেল (অব.) আলী আহমদ বীর বিক্রম যিনি ২০ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা ও লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি, তিনি বলেছেন, বাংলাদেশ ছাত্রলীগ আজ স”ন্ত্রাসীদের সংগঠনে পরিণত হয়েছে। ছাত্রলীগের নেতাকর্মীরা এখন সুস্থ রাজনীতির চর্চা না করে খুন, নারীদের সাথে খারাপ কাজ, লু”টপাট, অ”গ্নিসংযো’গ, আসন ও ভর্তি বাণিজ্য নিয়ে ব্যস্ত।

বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হা”মলায় ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য ভীতিকর ও অনিরাপদ পরিবেশ তৈরি হয়েছে। আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ছাত্রলীগের এই স’ন্ত্রা/সী ও দখলদার ভূমিকাকে প্রকাশ্যে সমর্থন দিয়ে চলেছেন।
কর্নেল অলি আরও বলেন, আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পর থেকে ছাত্রলীগ ব্যাপক অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত হয়েছে। ক্যাম্পাসে হ”/ত্যা, অভ্যন্তরীণ সহিং”/সতা, সাধারণ শিক্ষার্থীদের ওপর নি’/র্যা’তন, বেপরোয়া সন্ত্রা’/সের অভিযোগ থাকলেও একটি ঘটনারও দৃষ্টান্তমূলক শাস্তি হয়নি। দিন দিন সংগঠনে অপরাধ প্রবণতা বাড়ছে।

কর্নেল অলি বলেন, দেশে এমন কোনো অপরাধ নেই, যার সঙ্গে ছাত্রলীগের যোগ নেই। আওয়ামী লীগ বিরোধী দলকে দমন করতে এই স’/ন্ত্রাসী সংগঠনকে ব্যবহার করছে। তারা গণতান্ত্রিক রাজনৈতিক পরিবেশ ধ্বং’স করছে। বিরোধী দলের সভা-সমাবেশে হাম”লা চালিয়ে রাজনৈতিক পরিবেশ উত্তপ্ত করছে ছাত্রলীগ। এটি অনিবার্যভাবে একটি সংঘাতের পরিস্থিতি তৈরি করে এবং জননিরাপত্তাকে হু”মকির মুখে ফেলে। এমতাবস্থায় ছাত্রলীগের স’/ন্ত্রা’সী ও অপরাধমূলক কর্মকাণ্ড দমন করা প্রয়োজন। ছাত্রলীগকে স”/ন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ করা এখন সময়ের দাবি।

উল্লেখ্য, দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারকে হঠাতে বেশ কিছু রাজনৈতিক দলকে কাছে টানার চেষ্টা চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যে দলটি থেকে সিদ্ধান্ত নিয়েছে সরকারকে ক্ষমতা থেকে নামানোর মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার জন্য আন্দোলন চালিয়ে যাওয়ার। তবে আওয়ামী লীগের পক্ষ থেকে কোন ধরনের অন্যায় হা”মলা বরদাশ্ত করা হবে না বলে সতর্ক করা হয়েছে।

About admin

Check Also

ওবায়দুল কাদেরের উদ্বোধনী বক্তব্যের সময় হঠাৎ গোলাগুলি, হাসপাতালেএকজন

শুধু বিরোধী দলই নয়, বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরেও ঘটছে নানা অপ্রত্যাশিত কাণ্ড। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *